খাদ্য বান্ধব কর্মসুচির ৩ হাজার ৪৮০ কেজি চাল জব্দ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৫৬ পূর্বাহ্ন, ১৯শে আগস্ট ২০২৩


খাদ্য বান্ধব কর্মসুচির ৩ হাজার ৪৮০ কেজি চাল জব্দ
চাল জব্দ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে খাদ্য বান্ধব কর্মসুচির ৩ হাজার ৪৮০ কেজি (১১৬ বস্তা) চাল জব্দ করা হয়েছে।


শুক্রবার (১৮ আগস্ট) দিবাগত রাত ১০ টার দিকে উপজেলার উচাখিলা বাজারর একটি গোডাউন ও দোকান থেকে ১১৬ বস্তা চাল জব্দ করেন উপজেলা উপ-খাদ্য পরিদর্শক মো. আনোয়ার হোসেন।


মো. আনোয়ার হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, উচাখিলা বাজারে একটি গোডাউনে বিপুল পরিমান খাদ্য বান্ধব কর্মসুচির চাল মজুদ রয়েছে। এমন সংবাদ পেয়ে রাতেই অভিযান চালিয়ে উচাখিলা বাজারের মানিক মিয়ার গোডাউন থেকে ৩০ কেজির ১০৫ বস্তা চাল জব্দ করা হয়। এসময় একই বাজারের আব্দুস সাত্তারের দোকান থেকে আরও ৮ বস্তা চাল জব্দ করা হয়। এদিকে, খাদ্যবান্ধব কর্মসুচির তিন বস্তা চাল কিনে নিয়ে রিকশায় করে যাচ্ছিল এক লোক। অভিযানের খবরে ওই লোক ৩ বস্তা চাল রাস্তায় ফেলে রেখেই চলে যায়। পরে ওই চালও জব্দ করা হয়।


মো. আনোয়ার হোসেন বলেন, জব্দ করা ১১৬ বস্তা চাল সরকারী খাদ্য গোদামে নেয়া হচ্ছে। অভিযান হবে এমন খবর পেয়ে অসাধু ব্যবসায়ীরা আগেই পালিয়েছে। যে কারণে কাউকে আটক সম্ভব হয়নি। সকালে উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী (কর্মকর্তা) হাফিজা জেসমিন বলেন, বিষয়টি জানার পর চাল উদ্ধারের নির্দেশনা দেয়া হয়েছে। এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 


আরএক্স/