দ্বিতীয় ধাপে আবারো ভোলায় ৫ ছাত্রলীগ নেতা বহিষ্কার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩২ অপরাহ্ন, ২৩শে আগস্ট ২০২৩


দ্বিতীয় ধাপে আবারো ভোলায় ৫ ছাত্রলীগ নেতা বহিষ্কার
প্রতীকী ছবি

বাংলাদেশ জামায়াতে ইসলামের আলোচিত নেতা মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর খবর  ফেসবুকে পোস্ট দেওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে দ্বিতীয় ধাপে আবারো ভোলায় ছাত্রলীগের ৫ নেতাকে বহিষ্কার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। 


মঙ্গলবার (২২ আগষ্ট) রাত আনুমানিক নয়টার দিকে ভোলা জেলা ছাত্রলীগের সভাপতি রাইহান আহমেদ ও সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ পাঁচ ছাত্রলীগ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়। একই সঙ্গে তাদের বিরুদ্ধে চূড়ান্ত সাংগঠনিক ব্যবস্থা নিতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিকে সুপারিশ করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। 


দলীয় সূত্রে জানা যায, মানবতা বিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামাত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়া সংগঠনের আদর্শ পরিপন্থি হওয়ায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।


বহিষ্কৃতরা হলেন- জেলার তজুমদ্দিন উপজেলা শম্ভুপুর ইউনিয়ন দক্ষিণ শাখা ছাত্রলীগ সভাপতি খান মোহাম্মদ ইব্রাহিম, বোরহানউদ্দিন উপজেলা হাসান নগর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তন্ময় হাসান রিয়াদ মীর, ৪নং কাচিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি পিকুরুল ইসলাম বাহার, দৌলতখান উপজেলা আবু আব্দুল্লাহপুর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমির খুসরু জিহান ও ভোলা সদর উপজেলা চরসামাইয়া ইউনিয়ন ছাত্রলীগ কর্মী মিরাজ আফসান।


উল্লেখ্য যে এর আগেও গেল শনিবার দৌলতখান উপজেলা ছাত্রলীগের ৪ নেতাকর্মীকে একই কারণেবহিষ্কার করা হয়েছে।


নামে প্রকাশ না করার শর্তে জেলা ছাত্রলীগের এক নেতা জানান, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে যেসকল ছাত্রলীগ নেতাকর্মীরা ফেসবুকে পোস্ট দিয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে সেসকল নেতাকর্মীদেরকে বহিষ্কার করা হচ্ছে। এটি কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশ। তাই যেসকল ছাত্রলীগ নেতাকর্মীদের ফেসবুকে সাঈদিকে নিয়ে পোস্ট রয়েছে, তাদেরকেই বাছাই করে বহিষ্কার করা হচ্ছে। পর্যায়ক্রমে এ সংখ্যা আরও বাড়তে পারে। 


আরএক্স/