উপজেলা শিক্ষা কর্মকর্তার মামলায় প্রথমিক শিক্ষকের ২ বছর কারাদণ্ড


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪০ অপরাহ্ন, ২৩শে আগস্ট ২০২৩


উপজেলা শিক্ষা কর্মকর্তার মামলায় প্রথমিক শিক্ষকের ২ বছর কারাদণ্ড
কয়েস আল কায়কোবাদ ওরফে লাজুক মাষ্টার

অশ্লিল ছবি কাটিং করে ভাইরাল করার অভিযোগে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৫০ নং ধুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক কয়েস আল কায়কোবাদ ওরফে লাজুক মাষ্টারকে (৪০) দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে রায়ে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।    


বুধবার (২৩ আগষ্ট) দুপুর ২টায় সাইবার ট্রাইবুনাল ময়মনসিংহ আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী (পিপি) মো: মসিউর রহমান বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।


এর আগে গত ২১ আগষ্ট আসামির উপস্থিতিতে সংশ্লিষ্ট আদালতের বিচারক মো: বজলুর রহমান এই রায় ঘোষনা করেন।  


পিপি মো: মসিউর রহমান জানান, তৎকালীন উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীনের ছবি অশ্লিল ভাবে কাটিং করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে আসামি। আদালতে ওই অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি লাজুক মাষ্টারকে দুই বছরের সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে আদালত।  


এর আগে ২০২০ সালের ১৯ জানুয়ারি তৎকালীন উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন লাজুক মাষ্টারসহ ৩ জনকে আসামি করে এই মামলাটি দায়ের করেন আদালত। তবে মামলার রায়ে অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগহ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত। বেকসুর খালাসপ্রাপ্তরা হলেন- রুমা ও বাপ্পী।  


মামলার বাদি ও ময়মনসিংহ সদর উপজেলার বর্তমান শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন এই রায়ে সন্তোষ প্রকাশ করে  বলেন, আদালতের পিপি রায়ের বিষয়টি আমাকে জানিয়েছেন। তবে মামলার রায়ে যে শাস্তি হয়েছে তা অপরাধের তুলনায় কম বলেই আমি মনে করি। কারণ একজন শিক্ষক সমাজ গঠনে ভূমিকা রাখে, তার দ্বারা এই ধরনের অপরাধ কাম্য নয়।


আরএক্স/