মোহরায় বঙ্গবন্ধুর পরিবার ও একুশে আগষ্ট নিহতদের মাগফেরাত কামনায় মিলাদ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৪ অপরাহ্ন, ২৬শে আগস্ট ২০২৩


মোহরায় বঙ্গবন্ধুর পরিবার ও একুশে আগষ্ট নিহতদের মাগফেরাত কামনায় মিলাদ
নিহতদেরকামনায় মিলাদ

স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী এবং ২১ আগষ্ট বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ৫নং মোহরা ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ।


 ছিদ্দিকীয়া জামে মসজিদের সম্মানীত খতিব মাওলানা আখতারুল ইসলাম আল কাদেরীর পরিচালনায় শুক্রবার (২৫ আগষ্ট) বিকেল ৫ টায় নগরীর মোহরা মৌলবী বাজার এলাকায় এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলের পূর্বে ১৫ আগস্ট কালরাতে ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে স্বেচ্ছাসেবক লীগ নেতা প্রদীপ ঘোষ লক্ষনের সভাপতিত্বে ও মনসুর সুজনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 


সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি মুহাম্মদ দেলোয়ার হোসেন ফরহাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ সরফরাজ নেওয়াজ চৌধুরী রবিন, থানা স্বেচ্ছাসেবক লীগের সংগঠক নুর মুহাম্মদ, মুহাম্মদ জাবেদ খান, মুহাম্মদ তারেখ নুর চৌধুরী, মুহাম্মদ শাহজাহান, মুহাম্মদ মহিউদ্দিন, সোহেল টেন্ডল, এতে আরো উপস্থিত ছিলেন মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ নেতা নুরুল কবির খাঁন, ওয়ার্ড যুবলীগ নেতা মুহাম্মদ জিয়া উদ্দিন, মুহাম্মদ নুর আলম, ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ নেতা মুহাম্মদ পারভেজ, রাজীব ঘোষ, সজীব বৈদ্য, সাজু, আবছার খান, মুহাম্মদ মারুফ, বাপ্পা দে সহ ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ। 


আলোচনা সভা শেষে  মিলাদ ও দোয়া মোনাজাত সভায় বক্তারা বলেন, আগষ্ট মাস বাঙালি জাতির জন্য একটি বেদনার মাস। এ মাসেই জাতির পিতাসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের রাতের আধারে নির্মমভাবে হত্যা করা হয়। 


এ মাসেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গ্রেনেড হামলার মাধ্যমে হত্যা চেষ্টা করা হয়। ২০০৪ সালের ২১শে আগষ্টের সেদিন বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত আইভী রহমান সহ ২২ জন নিরিহ মানুষ শহীদ হন। 


আরএক্স/