বঙ্গবন্ধুর হত্যার আসামিদের ফাঁসির রায় কার্যকর করার দাবীতে মানববন্ধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৪ অপরাহ্ন, ২৮শে আগস্ট ২০২৩


বঙ্গবন্ধুর হত্যার আসামিদের ফাঁসির রায় কার্যকর করার দাবীতে মানববন্ধন
মানববন্ধন

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হত্যাকারী বিদেশে পলাতক ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত আসামীদের দেশে ফিরিয়ে এনে ফাসির রায় কার্যকর করার দাবীতে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করেছেন জাহাঙ্গীর হোসাইন ফাউন্ডেশন। 


সোমবার (২৮ আগস্ট) বেলা ১১ টায় আ,খ,ম, জাহাঙ্গীর হোসাইন ফাউন্ডেশন এর আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন ,র‍্যালী, প্রতিবাদ সভা ও স্মারক লিপি প্রদান করা হয়। 


এসময় মানববন্ধনে উপস্থিত থাকেন আ,খ,ম, ফাউন্ডেশনের উপদেষ্টা গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুল হালিম মিয়া। এছাড়াও আরো উপস্থিত থাকেন এডভোকেট সামীম মিয়া, এডভোকেট সঞ্জয় কুমার দাস, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মুফতি কামরুল ইসলাম,সাইদুর রহমান মোল্লা, মোঃ সাইফুল ইসলাম তুহিন, বিশ্বজিৎ পোদ্দার, কাওছার মাহমুদ,মোঃ আরিফুজ্জামান আরিফ,মোঃ ওমর ফারুক সহ আরো অনেকে। 


এসময় প্রতিবাদ সভায় লিখিত বক্তব্য পাঠ করেন এডভোকেট মো. সামীম মিয়া। তিনি বলেন ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার স্বপরিবারকে নৃশংস ভাবে হত্যা করা হয়। দীর্ঘকাল পরে ২০০৯ সালে প্রচলিত বিচারে খুনিদের ফাঁসির রায় প্রদান করেন বিজ্ঞ আদালত। কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়ে রায় কার্যকর করা হলেও এখনো বিদেশে পলাতক  আসামী লেঃ কর্নেল (অবঃ) খন্দকার আঃ রশিদ, কর্নেল নূর চৌধুরী,কর্নেল রাশেদ চৌধুরী, মেজর শরিফুল হক ডালিম, এবং রিসালাদার মোসলেমউদ্দিনকে ধরে দেশে ফিরিয়ে এনে অতিবিলম্বে ফাঁসি রায় কার্যকর করার আহ্বান ও খুনি জিয়া, ও খন্দকার মোশতাক এর মরণোত্তর বিচারের দাবি জানান। 


বাঙালি জাতিকে কলঙ্ক মুক্ত করতে আসামীদের ফাঁসির রায় কার্যকর করার আহ্বান জানান। পরে তারা উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সচিব বরাবর স্মারক লিপি প্রদান করেন। 


আরএক্স/