ভারতের ভেলোর সিএমসি লিভার ক্যান্সার হাসপাতাল থেকে

দীর্ঘ ১ মাস ৪ দিন চিকিৎসার পর দেশে ফিরলেন সাংবাদিক নুরুল আলম


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:৫২ পূর্বাহ্ন, ৩০শে আগস্ট ২০২৩


দীর্ঘ ১ মাস ৪ দিন চিকিৎসার পর দেশে ফিরলেন সাংবাদিক নুরুল আলম
সাংবাদিক নুরুল আলম

ভারতের ভেলোর সিএমসি লিভার ক্যান্সার হাসপাতাল থেকে দীর্ঘ ১ মাস ৪ দিন চিকিৎসার পর দেশে ফিরলেন সাংবাদিক নুরুল আলম। প্রবীন সাংবাদিক মো: নুরুল আলম দীর্ঘ কয়েকমাস যাবৎ লিভার ক্যান্সার জনিত রোগে আক্রান্ত হয়ে বাংলাদেশের বেশ কয়েকটি হাসপাতালে গিয়ে চিকিৎসা নিয়েছিল। 


প্রায় ৬ মাস চিকিৎসা নেওয়ার পর অবস্থার কোনো পরিবর্তন না হওয়ায় দেশের বিশেষজ্ঞ ডাক্তারগণ ভারতে যাওয়ার পরার্শন দেন। পরবর্তিতে ভারতে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করলেও আর্থিক সমস্যার কারণে বার বার ব্যহত হতে হচ্ছিল। এসময় বেশকিছু সংগঠন ও প্রশাসন পাশে দাড়িয়ে ভারতে যাওয়ার জন্য আর্থিক ভাবে সহযোগিতা করে।


সাংবাদিক নুরুল আলম বলেন, চিকিৎসার জন্য ভারতে যাওয়ার দীর্ঘ ১ মাস ৪ দিন পর দেশে ফিরলাম। ভারতে যাওয়ার সময় আমার সাথী হিসাবে ছিল আমার একমাত্র ছেলে আল মামুন। ভারতের ভেলোর সিএমসিতে লিভার ক্যান্সার ও লিভারে ৮টি টিউমারের বিষয় বিশেষজ্ঞ ডাক্তাররা পরীক্ষা-নিরিক্ষা পর ৩ মাসের কেমোর ট্যাবলেট ও সি ভাইরাসের ঔষধ দিয়েছে। তিন মাস পর আবারো যেতে হবে। তবে এ অবস্থায় টিউমার অপারেশনের কোন সুযোগ নেই দীর্ঘ সময় যাবৎ চিকিৎসা নিতে হবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞ ডাক্তার। যা ব্যয়বহুল চিকিৎসা।


এ চিকিৎসায় বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে দেড় লক্ষ টাকা এবং চিকিৎসার প্রথম দিকে ৫০ হাজার ও ভারত নিয়ে যেতে আরো ১ লক্ষ টাকা দিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান। আমার জন্য যে আন্তরিকতা দেখিয়েছেন এর জন্য ওনার কাছে চির কৃতজ্ঞ থাকবো। 


এই চিকিৎসায় পাশে ছিলেন, গুইমারা রিজিয়ন, বিজিবি সেক্টর থেকে শুরু করে লক্ষীছড়ি, সিন্দুকছড়ি, রামগড় বিজিবি, মাটিরাঙ্গা সেনা জোন এবং জামিনীপাড়া, খেদাছড়া বিজিবি কৃতজ্ঞতা আপনাদের প্রতি ব্যায় বহুল এ চিকিৎসা সহায়তার জন্য।


এছাড়াও চিকিৎসার জন্য নীরবে হাত বাড়িয়েছেন খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, গুইমারা প্রেসক্লাব সহ বেশ কয়েকটি সংগঠন ও বেশ কয়েকজন প্রিয় মানুষ। আপনাদের কাছে আমি চির ঋণী। আশা করি আগামীতেও আপনাদের সহযোগিতা অব্যহত থাকবে।


আরএক্স/