ঝালকাঠিতে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক জনসচেতনতা সভা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৭ অপরাহ্ন, ৮ই সেপ্টেম্বর ২০২৩


ঝালকাঠিতে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক জনসচেতনতা সভা
ডেঙ্গু প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক জনসচেতনতা সভা। ছবি: জনবাণী

ঝালকাঠিতে ডেঙ্গু প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে। 


শুক্রবার (৮ সেপ্টেম্বর) বেলা ১ টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা সিভিল সার্জনের আয়োজনে অনুষ্ঠিত জনসচেতনতা সভা প্রধান অতিথি ছিলেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি।  


সভায় প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের প্রত্যন্ত এলাকায় সব ধরনের স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন। ২০০৮ সালে ক্ষমতায় আসার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিকের কাজ সম্পন্ন করার মধ্য দিয়ে বাংলার মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন। এর ফলে আন্তর্জাতিকভাবে প্রধানমন্ত্রীকে স্বীকৃতি দিয়ে পুরস্কৃত করা হয়েছে এবং সম্মানিত করা হয়েছে। জনগণের মাঝে তুলে ধরতে হবে সরকার যে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সকলকে সচেতন হতে হবে। মানুষকে সচেতন করে শহর গ্রাম পরিষ্কার পরিচ্ছন্নতা রাখতে কাজ করতে হবে। তাহলে ডেঙ্গুর ভয়াবহতা প্রতিরোধ করা সম্ভব হবে।  


সিভিল  সার্জন ডা. এইচ এম জহিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান,পৌরমেয়র লিয়াকত আলী তালুকদার। অনুষ্ঠানে জেলা উপজেলার কর্মরত ডাক্তার নার্সা ও হাসপাতালের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরএক্স/