ঢাকা কলেজের পুকুরে ডুবে আইডিয়ালের শিক্ষার্থীর মৃত্যু


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০১:১৩ অপরাহ্ন, ১৩ই সেপ্টেম্বর ২০২৩


ঢাকা কলেজের পুকুরে ডুবে আইডিয়ালের শিক্ষার্থীর মৃত্যু
ঢাকা কলেজের পুকুর। ছবি: জনবাণী

রাজধানীর ঢাকা কলেজের পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেছে।মৃত ঐ শিক্ষার্থীর নাম রাশেদুল হাসান ইমন (২০)। এবার, বনশ্রী আইডিয়াল কলেজের থেকে এস.এস.সি পাস করেছে বলে জানা গেছে। 


 মঙ্গলবার (১২ সেপ্টেম্বর)সন্ধ্যয় এ ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


ওই শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে আসা ঢাকা কলেজের শিক্ষার্থী নাজমুল হুদা নুর বলেন, আমরা ঢাকা কলেজের কেন্দ্রীয় মাঠে খেলা শেষে ফিরে আসছিলাম। তখন একজন এসে বলে আমাদের বন্ধু ইমন পুকুরে ডুবে গেছে। পরে আমরা বেশ কয়েকজন শিক্ষার্থী পুকুরে ডুব দিয়ে অনেকক্ষণ খোঁজাখুঁজি করি কিন্তু তাকে পাওয়া যায় না। পরে আমরা আবারও বেশ কয়েকজন পানিতে খোঁজাখুঁজির পর তাকে ডুবন্ত অবস্থায় তুলে আনি। এরপর প্রিন্সিপাল স্যারের গাড়িতে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। 


খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন রাশেদুল হাসান ইমনের বড় ভাই মাহমুদুল হাসান। তিনি বলেন, আমার ভাই বনশ্রী আইডিয়াল কলেজ থেকে এসএসসি পাস করেছে। কার সাথে কী কারণে ঢাকা কলেজ গিয়েছিল সে বিষয়টি বলতে পারছি না। 


ঢাকাতে তারা বনশ্রীতে থাকতেন এবং তাদের গ্রামের বাড়ি ফেনীর ছাগলনাইয়াতে বলেও জানান মাহমুদুল। তাদের বাবার নাম মো. শহিদুল্লাহ।


এ বিষয়ে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, এরা বাইরের শিক্ষার্থী, বনশ্রীর দিকে থাকে। এরা নাকি ঢাকা কলেজের মাঠে খেলতে আসে। খেলার মাঠে অন্যদিন আমাদের শিক্ষার্থীরা থাকে, আজকে যেহেতু বৃষ্টি হয়েছে এজন্য শিক্ষার্থীরা ছিল না। ভুক্তভোগী ছেলেটি ডুবে যাওয়ার পর তার সঙ্গীরা আমাদের কলেজের শিক্ষার্থীদের খবর দিলে তারা এসে ডুবে যাওয়া ছেলেটিকে উদ্ধার করে। মৃত ছেলেটির সাথে থাকা তার সঙ্গীদের আমরা পুলিশের কাছে হস্তান্তর করেছি। ঘটনাটি দুঃখজনক।


নিউ মার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম বলেন, মরদেহটি হাসপাতালে জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। ইমনের সাথে থাকা চার বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। ঢাকা মেডিকেলে তার বড় ভাই মাহমুদুল হাসান এসেছেন। তদন্ত চলছে। আমরা বিস্তারিত জানার চেষ্টা করছি।


আরএক্স/