চাঁপাইনবাবগঞ্জে ১০৪ গাড়ি চালকদের প্রশিক্ষণ প্রদান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৫ অপরাহ্ন, ১৪ই সেপ্টেম্বর ২০২৩


চাঁপাইনবাবগঞ্জে ১০৪ গাড়ি চালকদের প্রশিক্ষণ প্রদান
ছবি- জনবাণী

"গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি" এ প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জ বিআরটিএ পেশাজীবী ১০৪ গাড়ি চালকদের দক্ষতা সচেতনতা বৃদ্ধিমূলক রিফ্রেসার প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।


বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে চাঁপাই নবাবগঞ্জ জেলা শহরের ট্রাক টার্মিনালে সড়ক দুর্ঘটনা রোধে আলোচনা ও চালকদের প্রশিক্ষণ প্রদান করা হয়।


উক্ত কর্মশালায় চাঁপাইনবাবগঞ্জ (বিআরটিএ) সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিঃ) শাহজামান হকের সভাপতিত্বে নিরাপদ সড়কের গুরুত্ব, সড়ক দুর্ঘটনার কারণ ও প্রতিকার সম্পর্কে আলোচনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) আজিজ ফেরদৌস, মেডিকেল অফিসার আনজিম মাকসুদ, মোটরযান পরিদর্শক সেলিম হাসান, সহকারী মোটরযান পরিদর্শক আবু হুজাইফা প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা ট্রাক ও ট্রাংকলরী কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী।


এসময় গাড়িচালকদের (বিআরটিএ) সার্কেল ১০৪ জন গাড়ি চালকদের উদ্দেশ্য বিভিন্ন বিষয়ে বক্তব্য তুলে বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮ এর আওতায় বিভিন্ন অপরাধ ও শাস্তিমূলক ব্যবস্থা সর্ম্পকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়া ও উন্নত মানসিকতা গঠন সম্পর্কে ট্রাফিক সাইন সিগন্যাল ও রোড মার্কিং সর্ম্পকে আলোচনা করা হয়েছে। এছাড়াও মোটরযান মেরামত রক্ষণাবেক্ষণ, নিরাপত্তা সম্পর্কে শব্দ দূষণ, যানবাহনে ধূমপান মাদকাসক্তি সম্পর্কে, সিটবেল্ট ও মোবাইল ফোন ব্যবহারের বিধি নিষেধ সম্পর্কে এবং পরিষ্কার পরিচ্ছন্নতা, করোনা ভাইরাস (কভিড-১৯) সংক্রমনকালীন সময়ে স্বাস্থ্য বিধি অনুসরণ ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক আলোচনা করা হয়েছে।


জেবি/এসবি