ভাঙ্গায় প্রতিপক্ষের বাড়িতে হামলা, পুরুষশুন্য গ্রাম


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৪ পূর্বাহ্ন, ১৬ই সেপ্টেম্বর ২০২৩


ভাঙ্গায় প্রতিপক্ষের বাড়িতে হামলা, পুরুষশুন্য গ্রাম
বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর। ছবি: জনবাণী

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসদরের বাইশাখালী গ্রামে ফুটবল খেলা নিয়ে সংঘর্ষকে কেন্দ্র করে এক যুবক নিহতের ঘটনায় প্রতিপক্ষের বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। 


এতে অন্তত ১৫/২০ টি বসতবাড়িতে ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে। বাড়িঘর ভাংচুরের পাশাপাশি এলাকায় পুরুষশুন্য হয়ে পড়ায় মহিলারা চরম আতংকে মানবেতর জীবনযাপন করছে। 


জানা গেছে, এলাকায় ফুটবল খেলা ও আধিপত্য বিস্তার নিয়ে গত ৮ সেপ্টেম্বর হোগলাকান্দি ও বাইশাখালী গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে হোগলকান্দি গ্রামের জনৈক যুবক নিহত হন। 


এলাকাবাসী এবং ভুক্তভোগীরা দাবী করেন,প্রকৃত হত্যাকারী কোন ক্ষতিগ্রস্থ না হলেও নীরিহ হতদরিদ্র পরিবারগুলো হামলায় চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রতিকার চেয়ে ক্ষতিগ্রস্ত ৪/৫ টি পরিবার নিরাপত্তা চেয়ে ভাঙ্গা থানায় অভিযোগ দায়ের করেছেন।


অভিযোগকারী হামিদা বেগম জানান, আমার স্বামী সামান্য ব্যবসা করে। আমি এনজিও থেকে কিস্তি তুলে এবং সঞ্চিত অর্থ দিয়ে একটি গরুর খামার করি। হত্যার সুযোগ নিয়ে দুর্বৃত্ত চক্র আমার খামারে থাকা ৮ টি গরু নিয়ে গেছে এবং বসত ঘর ভেঙ্গে মাটির সাথে গুড়িয়ে দিয়েছে।সেই সাথে সর্বস্ব লুটে নিয়ে গেছে। আমি এখন আতংকে দিন কাটাচ্ছি। 


একই অভিযোগ করেন ভুক্তভোগী ফারিয়া বেগম, কলেজ শিক্ষার্থী মেঘনা আক্তার,গৃহবধূ মুন্নী আক্তার সহ ২০/২৫ টি পরিবারের সদস্যরা।সরেজমিন ঘুরে দেখা যায়, এলাকায় সুনসান নিরবতা। গ্রামে কোন পুরুষ সদস্য নেই। মহিলারা থাকলেও রাতে বেশীরভাগ নারীরাই অন্যত্র আত্মীয় স্বজনের বাড়িতে বসবাস করছেন। বসতঘর দুটি মটরবাইক্ ও আসবাবপত্র ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। মূলত এক শ্রেনীর দুর্বৃত্ত চক্র এ কাজগুলো করছেন বলে এলাকাবাসী জানান। 


এ বিষয়ে ভাঙ্গা থানার ওসি জিয়ারুল ইসলাম জানান, এলাকায় একটি হত্যার ঘটনায় মামলা হয়েছে। এলাকায় যাতে কোন সুযোগসন্ধানী চক্র অপরাধ করকে না পারে সেজন্য পুলিশ তৎপর রয়েছে। যারা হত্যাকাণ্ডে জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। 


উল্লেখ্য যে, গত ৮ সেপ্টেম্বর এলাকার হোগলাকান্দি ফুটবল খেলা নিয়ে সংঘর্ষের ঘটনায় রাসেল শেখ নামে যুবক নিহত হন। 


আরএক্স/