জীবননগর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৩ অপরাহ্ন, ১৬ই সেপ্টেম্বর ২০২৩


জীবননগর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
মিজানুর রহমান। ফাইল ছবি

চুয়াডাঙ্গা জীবননগর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বিএসএফের গুলিতে মিজানুর রহমান নামে এক বাংলাদেশি নিহত হয়েছে।


শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে ওই ঘটনা সংগঠিত হয়েছে বলে জানা গেছে। নিহতের মরদেহ ভারতের কৃষ্ণনগর মহকুমা হাসপাতাল মর্গে রাখা হয়েছে।


নিহত মিজানুর রহমান পার্শবর্তী ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামের নবী ছদ্দিনের ছেলে। তিনি জীবননগরের সীমান্ত ইউনিয়নের বেনীপুর গ্রামের আয়ুব আলীর জামাতা। বিয়ের পর থেকেই তিনি শ্বশুর বাড়িতে ঘরজামাই হিসেবে থাকতেন।


এব্যাপারে জীবননগর সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন জানান, মিজানুর রহমান ভারতীয় গরুর ব্যবসার সাথে জড়িত ছিলো। সাম্প্রতিক সময়ে সে অবৈধভাবে মানুষ পারাপারের কাজ করে আসছিল। 


বৃহস্পতিবার মিজানুর ও তার সহযোগীরা কয়েকজন মানুষ নিয়ে অবৈধভাবে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে যান। ফেরার সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে ঘটনাস্থলেই মারা যায় মিজানুর। পালিয়ে যান তার সহযোগীরা। পরবর্তীতে মৃতের ছবি সংগ্রহ করে মৃতের স্ত্রী কে দেখালে তিনি ছবিটি তার স্বামী মিজানুরের বলে সনাক্ত করেন।


ঘটনার ব্যাপারে জীবননগর থানার অফিসার ইনচার্জ ওসি এসএম জাবীদ হাসান জানান, নিহতের ঘটনাটি আন্তর্জাতিক সীমানার ব্যাপার । তাই এই বিষয়ে বাংলাদেশ সীমান্তরক্ষা বাহিনী বিজিবির সদস্যরা ব্যবস্থা গ্রহন করবেন।


আরএক্স/