বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের টাইটেল স্পন্সর ডাচ্-বাংলা ব্যাংক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩১ অপরাহ্ন, ১৮ই সেপ্টেম্বর ২০২৩


বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের টাইটেল স্পন্সর ডাচ্-বাংলা ব্যাংক
ছবি: ডাচ্-বাংলা ব্যাংক মিডিয়া সেল

আগামী ২১ শে সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ক্রিকেট সিরিজ ২০২৩। এই সিরিজের টাইটেল স্পন্সর ডাচ্-বাংলা ব্যাংক, পাওয়ার্ড বাই রকেট এবং কো-স্পন্সর নেক্সাস-পে।


এই উপলক্ষে সোমবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড মিডিয়া সেন্টারে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 


ডাচ্-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক  আবুল কাশেম মোহাম্মদ শিরিন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর এবং ক্রিকেট অপারেশনস্ কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর এবং মিডিয়া এন্ড কমিউনিকেশন কমিটির চেয়ারম্যান তানভির আহমেদ (টিটু) এবং সিরিজের টাইটেল ও গ্রাউন্ড ব্র্যান্ডিং রাইটস্ হোল্ডার ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম-এর ম্যানেজিং পার্টনার সানাউল আরেফিন উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 


বাংলাদেশ ক্রিকেটের সাথে ডাচ্-বাংলা ব্যাংক এর পথচলার ইতিহাস সুদীর্ঘ। ২০০০ সালে, বাংলাদেশ ক্রিকেট দলের উদ্বোধনী টেস্ট ম্যাচের টাইটেল স্পন্সর হিসেবে ছিল ডাচ্-বাংলা ব্যাংক, যার মাধ্যমে সূচনা হয় বাংলাদেশ টেস্ট ক্রিকেটের সাথে যাত্রা। ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত, ডাচ্-বাংলা ব্যাংক বাংলাদেশ ক্রিকেট দলের সকল হোম সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে দায়িত্ব পালন করে। পরবর্তীতে, ২০১৯ সালে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরেও একক  Broadcast Sponsor ছিল ডাচ্-বাংলা ব্যাংক।


ডাচ্-বাংলা ব্যাংক বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ক্রিকেট সিরিজ ২০২৩, পাওয়ার্ড বাই- রকেট, কো-স্পন্সর- নেক্সাসপে সিরিজে থাকছে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ। তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৩, ২৬ সেপ্টেম্বর ২০২৩ মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। টেস্ট ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের পর যথাক্রমে ২৮ নভেম্বর ও ৬ ডিসেম্বর ২০২৩।


জেবি/এসবি