ফরিদপুরের বোয়ালমারীতে চিরকুট লিখে শিক্ষার্থীর আত্মহত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫১ অপরাহ্ন, ২১শে সেপ্টেম্বর ২০২৩


ফরিদপুরের বোয়ালমারীতে চিরকুট লিখে শিক্ষার্থীর আত্মহত্যা
প্রতীকী ছবি

ফরিদপুরের বোয়ালমারীতে চিরকুট লিখে ফিরোজ (১৮) নামে এক শিক্ষার্থী  আত্মহত্যা করেছেন।


বুধবার (২০ সেপ্টেম্বর) রাত আটটায় বোয়ালমারীর গুনবহা ইউনিয়নের চাপলডাঙ্গা গ্রামে বোয়ালমারী সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ফিরোজ মোল্লা হতাশাগ্রস্থ হয়ে চিরকুট লিখে নিজ বসত ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।


এলাকাসূত্রে জানা যায়, ফিরোজ (১৮) ও তার ছোট ভাই ফাহিম (১২) উপজেলার গুনবহা ইউনিয়নের চাপলডাঙ্গা গ্রামে নানা বাড়িতে থেকে পড়ালেখা করছিল। শৈশবেই তাদের বাবা নিরুদ্দেশ হয়ে তাদের ছেড়ে চলে যাওয়ায় মা ফিরোজা বেগম তাদের রেখে অন্যত্র বিবাহবন্ধনে আবদ্ধ হয়। নানা-নানির মৃত্যুর পর প্রতিবন্ধী এক মামাকে নিয়ে তারা নানাবাড়িতেই বসবাস করতো। ফিরোজ পড়ালেখার পাশাপাশি একটি বেসরকারি ক্লিনিকে দন্ত চিকিৎসকের সহযোগী ও কখনো কখনো নির্মাণ শ্রমিকের কাজ করতো।


মৃত্যুর পূর্বে ফিরোজ সুইসাইড নোটে লিখে যায়, ‘আমি জানি আমি কি করছি। জানি আবেগ দিয়ে জীবন চলে না। কিন্তু, আমার কাছে যে আমার স্বপ্নগুলো অনেক দামি ছিলো। হয়তো আমার জীবনের চেয়েও দামী। আমরা যেই সমাজে বসবাস করি সেই সমাজে স্বপ্ন পূরণ করতে অনেক টাকা; নয়তো মা-বাবা থাকা প্রয়োজন। যার কোনোটাই আমার কাছে নেই।জীবনে অনেক কষ্ট করেছি। আর কোনো কষ্ট করতে ও পেতে চাই না। তাই এই পথ বেছে নিলাম। আমাকে সবাই ঘৃণা করলেও যেন ভুলে যায়, এটাই আমার শেষ ইচ্ছা! চির বিদায় সবাইকে। আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।’


জেবি/এসবি