পঞ্চগড়ে বিদ্যালয়ে নিয়োগ নিয়ে গনপিটিশন, পরীক্ষা স্থগিত করলেন প্রশাসন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২২ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২৩


পঞ্চগড়ে  বিদ্যালয়ে নিয়োগ নিয়ে গনপিটিশন, পরীক্ষা স্থগিত করলেন প্রশাসন
ফাইল ছবি

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার তোড়িয়া উচ্চ বিদ্যালয়ে নিয়োগ নিয়ে জেলা প্রশাসক বরাবরে একটি গনপিটিশন দায়ের করার পরেই শুক্ররবার (২২ সেপ্টেম্বর) পরীক্ষা স্থগিত করা হয়েছে। নিয়োগের পদটি ছিল ওই বিদ্যালয়ের অফিস সহায়ক পদ একটি। বিষয়টি অটোয়ারী উপজেলা নিবার্হী অফিসার মুসফিকুল আলম হালিম স্বীকার করে বলেন,  পরীক্ষা স্থগিত করা হয়েছে।


এদিকে গত ২০সেপ্টেম্বর /২৩ওই বিদ্যালয়ে অফিস সহায়ক পদে আবেদনকারী ও এলাকাবাসী জেলা প্রশাসক বরাবরে নিয়োগের সকল পরীক্ষা স্থগিত ও সুষ্ঠু তদন্ত সাপেক্ষে পরীক্ষার দাবিতে একটি গন পিটিশন আনায়ন করনে। ওই লিখিত অভিযোগের জানা যায়, বিদ্যালয়টিতে অফিস সহায়ক পদে নিয়োগ প্রদানে গত ২৬/০৩/২৩ ইং পত্রিকায় বিজ্ঞপ্তি প্রদান করা হয়।পাশাপাশি আয়া পদে নিয়োগ প্রদানে গত ০৬/০৯/২৩ ইং পত্রিকায় বিজ্ঞপ্তি প্রদান করা হয়।সেই অভিযোগে বলা হয় ‘বিদ্যালয়ে আয়া পদে যার এখনো আঠারো মাস চাকরী আছে ‘ সেখানে আগেই কেনো নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।


এদিকে অফিস সহায়ক পদে চাকরী দেওয়ার নামে পনের লাখ টাকা উৎকোচ নিয়ে এলাকার নাওগছ এলাকার ওমর আলীর ছেলে সাকিবকে অফিস সহায়ক পদে চাকরী দেওয়ার জন্য পনের লাখ টাকা উৎকোচ হাতিয়ে নেওয়া হয়। অভিযোগে বলা হয়েছে ওই পনের লাখ টাকা নেওয়ার স্বাক্ষী ম্যানেজিং কমিটির সদস্য আবু সামাদ। ওই অফিস সহায়ক পদটিতে দরখাস্ত দাখিল করা হয় চৌদ্দটি  এরপর বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চৌদ্দজনের নামেই পরীক্ষার জন্য কার্ড ইস্যু করা হলে চারজন কার্ড গ্রহন করেন। বাকিরা কেউ ওই কার্ড গ্রহন করনেনি।এরপর পরীক্ষা বন্ধের জোড়ালো দাবি নিয়ে শুক্ররবার সকালে প্রার্থী ও এলাকাবাসি মানববন্ধন করার প্রস্তুতি নেন। ফলে সেখানে উত্তেজনা দেখা যায় ‘যার কারনে পরীক্ষার সকল কার্যক্রম স্থগিত ঘোষনা করা হয়।


এবিষয়ে অটোয়ারী উপজেলা নিবার্হী অফিসার মুসফিকুল আলম হালিম  মুঠো ফোনে বলেন, পরীক্ষা স্থগিত করা হয়েছে। আমার কাছে কয়েকবার অভিযোগ ও করা হয়। ডিসি স্যার, জেলা শিক্ষা অফিসার ও উর্ধ্বতন কর্তৃপক্ষ এই পরীক্ষা স্থগিত করেন। আমি তো স্থগিত করতে পারিনা।


জেবি/এসবি