সাভারে বিএনপির সমাবেশ স্থগিত, মঞ্চ ভেঙে ফেলার অভিযোগ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০১ অপরাহ্ন, ২৫শে সেপ্টেম্বর ২০২৩


সাভারে বিএনপির সমাবেশ স্থগিত, মঞ্চ ভেঙে ফেলার অভিযোগ
ছবি: জনবাণী

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে সাভারের আমিনবাজারে হতে যাওয়া সমাবেশের মঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় দলটি তাদের সমাবেশ স্থগিত করেছে৷ 


সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে আমিনবাজারের চিশতি ফিলিং স্টেশন এলাকায় পুলিশের ব্যাপক সংখ্যক সদস্যের উপস্থিত দেখা গেছে। মঞ্চের সামগ্রী মাটিতে পরে আছে। 


ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আসফাক অভিযোগ করে বলেন, ঢাকা জেলা এসপি বরাবর সাত দিন আগে আমরা দরখাস্ত করেছিলাম। চারদিন আগে আমাদের অনুমতি দেওয়া হয়। কিন্তু মঞ্চ ভেঙে ফেলেছে পুলিশ। গতকাল রাত ২ টার সময় আমাদের জানানো হয় আওয়ামী লীগের আরেকটি প্রোগ্রাম থাকায় সংঘর্ষের আশঙ্কায় অনুমতি বাতিল করা হয়েছে। তাই আমাদের আমিনবাজারের প্রোগ্রাম স্থগিত হয়েছে৷ কিন্তু আমরা মঞ্চ করেছি আমরাই ভেঙে নিয়ে যেতাম। পুলিশ কেনো মঞ্চ ভেঙে ফেললো। আজ বিকেলে আমাদের পার্টি অফিসে মিটিং এ সিদ্ধান্ত হবে আগামী প্রোগ্রাম কবে হবে। 


ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, ট্রাফিক ও অপস) (এএসপি) আব্দুল্লাহ হেল কাফী সাংবাদিকদের বলেন, পুলিশের বিরুদ্ধে বিএনপির মঞ্চ ভেঙ্গে দেওয়ার এই অভিযোগটি হাস্যকর। বিএনপির সমাবেশের কোন অনুমতি ছিলো না। তাছাড়া একইস্থানে আওয়ামীলীগও সমাবেশ করার ঘোষণা দিয়েছিলো। দুই পক্ষ মুখোমুখি হলে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে এই আশংকা থেকে এখানে আমাদের পর্যাপ্ত সংখ্যক অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। 


জেবি/এসবি