কক্সবাজার-কুয়াকাটার সব হোটেল বুকিং


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৩ পূর্বাহ্ন, ২৭শে সেপ্টেম্বর ২০২৩


কক্সবাজার-কুয়াকাটার সব হোটেল বুকিং
ফাইল ছবি

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সরকারি ছুটি। এর পরের দুই দিন শুক্র ও শনিরবার হওয়ার সাপ্তাহিক ছুটি। ফলে টানা তিন দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।


এর আগে গেল ১৫ সেপ্টেম্বর জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় জানানো হয়, আগামী ১২ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি, ২৮ সেপ্টেম্বর ২০২৩ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। প্রতিবছরই দিবসটিতে সরকারি ছুটি থাকে।


এদিকে টানা তিন দিনের ছুটি থাকায় পরিবারের সঙ্গে তা উদযাপনে পর্যটনকেন্দ্রগুলোতে আগে থেকেই হোটেল-মোটেল বুকিং দিয়ে রেখেছেন ভ্রমণপিপাসুরা। বিশেষ করে কক্সবাজারের তারকামানের হোটেলগুলো আগামী ২৮ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত শতভাগ বুকিং হয়ে গেছে। এ ছাড়া কুয়াকাটায়ও অধিকাংশ হোটেল-মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে।


হোটেল সি-গালের ম্যানেজার নুর মোহাম্মদ রাব্বী বলেন, “টানা ছুটি ও সপ্তাহব্যাপী মেলা ও বিচ কার্নিভালকে কেন্দ্র করে নতুন সাজে সাজানো হয়েছে হোটেলকে। টানা তিন দিনের ছুটিতে হোটেল শতভাগ রুম বুকিং হয়েছে। আশা করি, পর্যটকরা যেমন আনন্দ পাবেন, তেমনি ভালো ব্যবসাও হবে।”


আরও পড়ুন: ‘সিসিটিভি’ ক্যামেরার বেষ্টনীতে বন্দি হচ্ছে পর্যটন শহর কক্সবাজার


আবাসিক হোটেল-মোটেল মালিক সমিতির তথ্যানুসারে, “কুয়াকাটায় ছোট-বড় ১৭০টির মতো আবাসিক হোটেল রয়েছে। এগুলোর ধারণক্ষমতা সর্বোচ্চ ২৫ হাজার। বছরে বিশেষ ছুটির দিনগুলোতে সেখানে অসংখ্য পর্যটক আসেন।”


আরও পড়ুন: কক্সবাজারের আবাসিক হোটেল কক্ষে তরুণীর মরদেহ


কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব শরীফ বলেন, “পর্যটন দিবস ও তিন দিন সরকারি ছুটি উপলক্ষে প্রথম সারির হোটেল-মোটেলের প্রায় শতভাগ এবং দ্বিতীয় সারির হোটেলের ৮০ ভাগ কক্ষ বুকিং হয়ে গেছে। আমরা হোটেল কর্তৃপক্ষ আগত পর্যটকদের সেবা নিশ্চিত করতে তৎপর রয়েছি।”


বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার ও কুয়াকাটায় আগত পর্যটকদের বিনোদন দেওয়ার জন্য উৎসবের আয়োজন করা হয়েছে বলেও জানা গেছে।


জেবি/এসবি