পুকুরের এপার হতে ওপার যাওয়া হলো না কলেজ ছাত্রের


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৫ অপরাহ্ন, ৩রা অক্টোবর ২০২৩


পুকুরের এপার হতে ওপার যাওয়া হলো না কলেজ ছাত্রের
ছবি: জনবাণী

পাঁচ কলেজ ছাত্র বন্ধু পড়েন ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণিতে। থাকেন ঘাটাইল উপজেলার শাহপুর এলাকার রাকিব ম্যানশন ছাত্রাবাসে। ছাত্রবাসের পাশেই পুকুর। সেই পুকুরে দুপুর আড়াইটার দিকে গোসল করতে নামেন পাঁচ বন্ধু। চার বন্ধু সাঁতরে পাড়ে উঠলেও মাঝ পুকুরে ডুবে যায় নুর ইসলাম (১৮)। প্রায় দেড়ঘণ্টা পর পুকুর থেকে স্থানীয়রা উদ্ধার করেন তার মরদেহ। নুর ইসলামের বাড়ি ঘাটাইল উপজেলার গারোবাজার এলাকার নতুন বাজার গ্রামে। বাবার নাম আব্দুস সামাদ। 


নুর ইসলামের সঙ্গে গোসলে অংশ নিয়ে ছিলেন তার বন্ধু নাহিদ হাসান। তিনি বলেন, আমিসহ বন্ধু নুরুল হোসেন, রাসেল মিয়া, কাউসার আহমেদ ও আব্দুল্লাহ মিলে ছাত্রাবাসের পাশেই পুকুরে দুপুর আড়াইটার দিকে গোসল করতে যাই। পুকুরটি বেশ বড়। পুকুরের লম্বালম্বি এপার হতে ওপার সাঁতার দেই। আমরা তিনজন সাঁতরে পাড়ে উঠলেও নুর ইসলামকে না দেখে পুকুরে সাঁতাররত অবস্থায় কাউসারকে জিজ্ঞেস করি নূর হোসেনের অবস্থান। সে তো এখনো উঠে নাই। নাহিদ জানান, এমন কথায় কাউসার শুরুতে ভাবেন তার সঙ্গে মজা করা হচ্ছে। কিছুক্ষণ পর সবাই মিলে নুরকে অনেকক্ষণ ধরে ডাকাডাকি করেন। কোনো সারাশব্দ না পেয়ে খোঁজ করেন ছাত্রাবাসে। সেখানেও দেখা না পেয়ে বিষয়টি অবগত করেন ছাত্রাবাসের বড় ভাইদের। বড়ভাইরা উপস্থিত হন পুকুর পাড়ে। এরই মধ্যে বিষয়টি এলাকায় জানাজানি হয়। এলাকার লোকজন ভীর করেন পুকুর পাড়ে। স্থানীয় ইউপি সদস্য আব্দুল হালিম ফোন করেন ফায়ার সার্ভিস ও পুলিশকে। কয়েকজন সাহসী যুবক নেমে পড়েন পুকুরে। প্রায় দেড় ঘণ্টা চলে তাদের উদ্ধার কাজ। এরই মাঝে টাঙ্গাইল থেকে চলে আসে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। প্রস্তুতি নিয়ে পুুকুরে নামতে যাবেন ডুবুরিদল, ঠিক সেই সময় উদ্ধার কাজে অংশ নেওয়া স্থানীয় একজন তার পায়ে বস্তু সাদৃশ্য কিছু একটা টের পান। বিষয়টি অন্যদের জানালে তারা গিয়ে নুর ইসলামের মরদেহ উদ্ধার করেন।  


স্থানীয় ইউপি সদস্য আব্দুল হালিম বলেন, ঘটনাটি তার বাড়ির পাশেই। বিষয়টি জানার পর তিনি পুলিশ এবং ফায়ার সার্ভিসকে অবগত করেন এবং স্থানীয় সাহসী যুবকদের উদ্ধার কাজে অংশ নিতে বলেন। মাঝ পুকুরেই ওই কলেজ ছাত্র ডুবে যায়।


ঘাটাইল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সুজন মিয়া বলেন, খবর পেয়েই তারা ঘটনাস্থলে যান। পুকুরে ডুবুরি নামাতে যাবেন ঠিক সেই সময় স্থানীয় একজনের পায়ের সঙ্গে মরদেহ উঠে আসে। 


ঘাটাইল থানার ওসি মোহাম্মদ লোকমান হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সাঁতার কেটে পুকুরের এপার হতে ওপারে যেতে মাঝখানে ডুবে যায় নূর হোসেন। লাশ উদ্ধার করা হয়েছে। পরিবার যেভাবে লাশ চায় সেভাবেই আইনীপ্রক্রিয়া শেষে হস্তান্তর করা হবে।


আরএক্স/