গুইমারায় ইউএনডিপি'র ২ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩২ অপরাহ্ন, ৪ঠা অক্টোবর ২০২৩


গুইমারায় ইউএনডিপি'র ২ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত
ইউএনডিপি'র ২ দিনব্যাপী প্রশিক্ষণ

পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি নিশ্চিতের জন্যে এলাকার মানুষের মধ্যে সহনশীলতা বাড়াতে জাতি ধর্ম ও সংস্কৃতিভেদে আচরণের পরিবর্তন আনতে পারস্পরিক আস্থা ও বিশ্বাস স্থাপনের লক্ষ্যে ইউএনডিপি(এলভিএমএফ) গুইমারা উপজেলা কমিটির সদস্যদের ২ দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ৩ অক্টোবর ১ম দিনের প্রশিক্ষণের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা।

 

বুধবার (৪ অক্টোবর) সকালে গুইমারা উপজেলার সম্মেলন কক্ষে গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে অনুষ্ঠিত ইউএনডিপির প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, হাফছড়ি ইউপির সাবেক চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা, ২২৬নং সিন্দুকছড়ির হেডম্যান সুইনুপ্রু চৌধুরী, ১৯৮নং মৌজার হেডম্যান অক্ষয়মনি চাকমা, হাফছড়ি ইউনিয়নের মহিলা সদস্য খালেদা আক্তার, গুইমারা সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য হরিপদ মেম্বার, ৫নং ওয়ার্ড সদস্য দিদারুল আলমসহ বিভিন্ন হেডম্যান, কার্বারী, জনপ্রতিনিধি, সাংবাদিক প্রমূখ।


এছাড়াও র্দীঘ দুইদিন এই কর্মশালার প্রশিক্ষণ সহ কমিটির কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন, উপজেলা ফ্যাসিলিটেটর ইউএনডিপির প্রতিনিধি অংক্যছেন মারমা, প্রশিক্ষক শাহেনা আক্তার ও দুলাল হোসেন।

 

প্রশিক্ষণে অতিথিরা বলেন, ইউএনডিপি'র উদ্যোগে গঠিত স্থানীয় সেচ্ছাসেবক মধ্যস্থতা ফোরামের কমিটি এলাকার স্থায়ী শান্তি প্রতিষ্টা, মানুষের মাঝে আস্থা ও পারস্পারিক বিশ্বাস স্থাপনের ভূমিকা পালন করবে। উপজেলা পরিষদ ও প্রশাসনের সর্বাত্তক সহযোগিতা অব্যাহত থাকবে।


স্থানীয় সেচ্ছাসেবক মধ্যস্থতা ফোরামের কমিটিতে হাফছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরীকে সভাপতি, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরাকে সহ-সভাপতি, উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যানকে সাংগঠনিক সম্পাদক করে মোট ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।


আরএক্স/