আখাউড়ায় আইনমন্ত্রী, মেয়র-ওসির বিরুদ্ধে হত্যা মামলা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৫ অপরাহ্ন, ২রা অক্টোবর ২০২৪


আখাউড়ায় আইনমন্ত্রী, মেয়র-ওসির বিরুদ্ধে হত্যা মামলা
ছবি: প্রতিনিধি

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল ও আখাউড়া থানার ওসি মোশারফ হোসেন তরফদারসহ ছয় জনের নামে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আখাউড়া) আদালতে মামলা হয়েছে। 


২০১৮ সালে হওয়া আমীর খান হত্যাকান্ডের ঘটনায় এই মামলা দায়ের হয়। ৩১ সেপ্টেম্বর মামলায় অভিযোগ করা হয়, আখাউড়া পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক মো. তাকজিল খলিফা কাজলকে অসামাজিক কার্যকলাপে সায় না দেওয়ায় হত্যাকান্ড ঘটানো হয়। আদালত এক আদেশে এ সংক্রান্ত কোনো মামলা থানায় আছে কিনা এর নথি তলব করেছেন।


আরও পড়ুন: নবীনগরে শীর্ষ সন্ত্রাসী ইব্রাহিম গ্রেফতার


মামলার বাদী হলেন, হত্যাকান্ডের শিকার চানপুর গ্রামের আমীর খার স্ত্রী লাকী বেগম। এই তৎ সময়ের আখাউড়া থানার এসআই আব্দুল আলীম ও চিকিৎসকে আসামী করা হয়।


মামলায় অভিযোগ করা হয়, তাকজিল খলিফা চানপুর এলাকার তার মালিকাধীন একটি বাড়িতে প্রায়ই অসামাজিক কার্যকলাপে লিপ্ত হতেন। এ ঘটনায় বাধা দেন আমীর খান। এতে তাকজিল খলিফা ক্ষিপ্ত হন। ২০১৮ সালের ২১ মে আনিসুল হক ও তাকজিল খলিফার নির্দেশে দুই পুলিশ কর্মকর্তা এসে আমীর খানকে নিয়ে যান। ২৫ মে উপজেলার বনগজ এলাকায় আমীর খার লাশ পাওয়া যায়। দুই পুলিশ কর্মকর্তা গুলি করে এ হত্যাকান্ড ঘটায় বলে মামলায় অভিযোগ করা হয়। এ ঘটনায় আখাউড়া থানা পুলিশ মামলা দায়ের করে।


এমএল/