সরকারকে পরাজিত না করে কেউ ক্ষান্ত হবে না: ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:৪০ অপরাহ্ন, ৯ই অক্টোবর ২০২৩


সরকারকে পরাজিত না করে কেউ ক্ষান্ত হবে না: ফখরুল
ছবি: সংগৃহীত

সোমবার (৯ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেন এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, “বেগম খালেদা জিয়ার দেশের বাইরে সুচিকিৎসার জন্য তার পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছিল। কিন্তু এখন প্রধানমন্ত্রী বলেছেন, তার হাতে কিছু নেই! আদালতের কথা বলেন। বেগম খালেদা জিয়ার কিছু হলে এ দেশের মানুষ এই ফ্যাসিস্টদের কাউকে ছাড়বে না। এই আওয়ামী এখন কোন রাজনৈতিক দল নয়, তারা ফ্যাসিস্ট। এরা সম্পূর্ণভাবে দেউলিয়া হয়ে গেছে। এরা আর মানুষের দল নয়।”


আরও পড়ুন: কালীগঞ্জে সরকারের উন্নয়ন প্রচার ও গণসংযোগ করেন উপজেলা আওয়ামী লীগ


নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রশ্ন রেখে বলেছেন, , সাজা দিয়ে আমাদের কি রুখে দেয়া যাবে?, তখন নেতাকর্মীরা বলেন- না। তখন মহাসচিব বলেন, একেকটা সাজায় একেকটা নেতা বের হয়ে আসছে। বিএনপি একটি ফিনিক্স পাখির মতো। এই সরকারকে পরাজিত না করে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে কেউ ক্ষান্ত হবে না।


প্রধানমন্ত্রী বলেছেন, সব কিছু বন্ধ করে বসে থাকবো’ এমন মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, কথা শুনলে মনে হয় আমরা একটা রাজতন্ত্রে বাস করেছি। এই দেশটার মালিক মনে হয় শেখ হাসিনা।


আরও পড়ুন: নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সমঝোতার সুযোগ নেই: ওবায়দুল কাদের


এদিন  দুপুরের পর থেকে থেকেই নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে ওঠে। দুপুর দুইটায় আনুষ্ঠানিকভাবে কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও তা দেরিতে শুরু হয়। রাজধানীর বিভিন্ন ইউনিট থেকে ছোট ছোট মিছিল আসে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে নয়াপল্টন। হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্ল্যকার্ড দেখা যায়। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে সমাবেশ স্থল।


জেবি/এসবি