চুয়াডাঙ্গায় শিক্ষককে থাপ্পড় মারা সেই ছাত্রের জামিন নামঞ্জুর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৫ অপরাহ্ন, ১০ই অক্টোবর ২০২৩


চুয়াডাঙ্গায় শিক্ষককে থাপ্পড় মারা সেই ছাত্রের জামিন নামঞ্জুর
ছাত্রত্ব বাতিলসহ শাস্তির দাবীতে মানবন্ধন

চুুয়াডাঙ্গায় শিক্ষককে চড় মারার ঘটনার মামলায় অভিযুক্ত শিক্ষার্থীর জামিন না মঞ্জুর করে যশোর শিশু সংশোধনাগারে পাঠিয়েছে আদালত। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের সকল পরীক্ষা থেকে তাকে বহিস্কার করা হয়েছে।


মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুর ২.৩০ মিনিটের দিকে অভিযুক্ত ঐ শিক্ষার্থী সেচ্ছায় চুুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ ( নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল)  আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে সরকারী কাজে বাধাদান ও শিক্ষককে লাঞ্ছিত করার অপরাধে তার জামিন না মনঞ্জুর করে যশোর সংশোধনাগারে প্রেরণ করেন বিজ্ঞ বিচারক মুসরাত জেরিন। 


আরও পড়ুন: পরীক্ষার হলে শিক্ষককে চড় মারল দশম শ্রেণীর ছাত্র!


এছাড়া এঘটনায় এদিন বেলা ১২ টায় শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলসহ শাস্তির দাবীতে শিক্ষার্থী, জাতীয় শিক্ষক ফোরামের পক্ষ থেকে বিদ্যালয়ের সামনে, চৌরাস্তার মোড়ে এক প্রতিবাদসভা ও মানবন্ধন এবং সড়কে অবরোধ করা হয়।


উল্লেখ্য গত রবিবার ৮ অক্টোবর জুবিলী ভিক্টোরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে অসদুপায় অবলম্বনে বাঁধা দেওয়ায় ও খাতা কেড়ে নেওয়ায় দশম শ্রেনীর শিক্ষার্থী শীর্ষ তার শিক্ষক হাফিজুরব রহমানের দু’গালে স্বজরে চড় থাপ্পড় মেরে স্কুল থেকে পালিয়ে যায়।  


এঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ শফিয়ার রহমান বাদী হয়ে চুুয়াডাঙ্গায় সদর থানায় গত ৯ অক্টোবর  মামলা দায়ের করলে উক্ত মামলায় এ রায়, দেওয়া হয়।


এদিকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমা জানান, অভিযুক্ত ছাত্রকে  তার সকল পরীক্ষা থেকে বহিস্কার করা হয়েছে এবং তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন হাতে পেলে তার ছাত্রত্বের বিষটি কি হবে তা পরে জানানো হবে।  


এছাড়া তিনি আরও জানান, বিদ্যালয়ের শিক্ষা ও ছাত্র শিক্ষকদের মধ্যে নিবিড় সম্পর্কের উন্নয়ন কিভাবে হয় সে বিষয়ে ম্যানেজিং কমটির আজকের বৈঠক বিভিন্ন সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।


আরএক্স/