ওবায়দুল কাদের বাংলাদেশের ‘কেমিক্যাল কাদের’ বললেন রিজভী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫৪ অপরাহ্ন, ১০ই অক্টোবর ২০২৩


ওবায়দুল কাদের বাংলাদেশের ‘কেমিক্যাল কাদের’ বললেন রিজভী
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, “কাদের সাহেব প্রত্যক্ষভাবে বিএনপির জাতীয় নেতাদের হত্যার হুমকি দিয়েছেন। আপনারা জানেন, ইরাকে আলী নামের এক মন্ত্রী ছিলেন। উনি বিষাক্ত রাসায়নিক অস্ত্র বানানোর ক্ষেত্রে তত্ত্বাবধান করতেন বলে সবাই তাকে ‘কেমিক্যাল আলী’ নামে ডাকত। সম্প্রতি বাংলাদেশে একজন ‘কেমিক্যাল কাদের’-এর উদয় হয়েছে।”


মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে বগুড়া জেলা বিএনপির নবনির্বাচিত কমিটির নেতাদের সঙ্গে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি। 


রুহুল কবির রিজভী বলেন, “যে বিষাক্ত ইউরেনিয়ামের তেজস্ক্রিয়তা দিয়ে গোটা বিশ্বকে ধ্বংস করা যায়, সে ইউরেনিয়াম বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যের মাথায় ঢেলে দেওয়ার হুমকি দিয়েছেন ওবায়দুল কাদের। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে শেখ হাসিনা সরকার এবং তার মন্ত্রীরা বাংলাদেশে গুম, খুন, গুপ্তহত্যা, ক্রসফায়ারের সঙ্গে জড়িত। সেটার আলামত বহন করে একটি দলের সাধারণ সম্পাদকের বিষাক্ত রাসায়নিক ইউরেনিয়াম ঢেলে দেওয়ার হুমকি।” 


আরও পড়ুন: সরকারকে পরাজিত না করে কেউ ক্ষান্ত হবে না: ফখরুল


তিনি বলেন, “এই কেমিক্যাল কাদেরকে দিয়ে শেখ হাসিনা কত মানুষকে শ্বাসরুদ্ধ করে মারবেন, কত গণতন্ত্রকামী মানুষকে যে নিশ্চিহ্ন করবেন, পুড়ে ছারখার করবেন, তা বলার অপেক্ষা রাখে না।”


আরও পড়ুন: কালীগঞ্জে সরকারের উন্নয়ন প্রচার ও গণসংযোগ করেন উপজেলা আওয়ামী লীগ


রুহুল কবির রিজভী বলেন, “যে নেত্রী দেশে বারবার গণতন্ত্র ফিরিয়ে এনেছেন। যিনি আপামর গণমানুষের নেত্রী, আজ সেই খালেদা জিয়ার সুচিকিৎসার অধিকার নেই, নেই বেঁচে থাকার অধিকার। আজ সারা দেশে ধ্বনি উঠেছে দেশনেত্রীকে বাঁচানোর জন্য। অথচ, পাষাণ ও নিষ্ঠুর শেখ হাসিনা সরকারের কানে সে ধ্বনি পৌঁছায় না।”


জেবি/এসবি