কন্যা দায়গ্রস্ত পিতার পাশে মাটিরাঙ্গা সেনা জোন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:৪০ পূর্বাহ্ন, ১৪ই অক্টোবর ২০২৩


কন্যা দায়গ্রস্ত পিতার পাশে মাটিরাঙ্গা সেনা জোন
দায়গ্রস্ত পিতার পাশে মাটিরাঙ্গা সেনা জোন। ছবি: জনবাণী

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় কন্যা দায়গ্রস্ত এক হতদরিদ্র দিন মুজুর পিতার পাশে দাঁড়িয়েছে গুইমারা রিজিয়নের ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোন।


শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে মাটিরাঙ্গা জোনের সার্বিক তত্বাবধানে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে মাটিরাঙ্গা জোনের প্রতিনিধি উপস্থিত থেকে শুভ বিবাহের আনুষ্ঠানিক কার্যটি সম্পন্ন ও কন্যা পাত্রস্ত করা হয়।


জানা যায়, মাটিরাঙ্গা পৌর সভার ২নং ওয়ার্ড নবচন্দ্র কারবারি পাড়ার বাসিন্দা দিন মুজুর কালা মিয়া দুই মেয়ে ও দুই ছেলে সন্তানের জনক। সংসারে অভাব অনটনের কারণে ৮ম শ্রেণীতেই পড়ালেখা বন্ধ হয়ে যায় বড় মেয়ে কাজল আক্তারের। দ্বিতীয় মেয়ে মানসিক প্রতিবন্ধি। 


ছোট দুই ছেলে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩য় ও ৪র্থ শ্রেণীর ছাত্র। সম্প্রতি দিন মুজুর কালা মিয়ার বড় মেয়ে কাজল আক্তারের সাথে একই ওয়ার্ডের মৃত হানিফ মিয়ার ছেলে জয়নাল আবেদিনের বিয়ের দিন তারিখ ধার্য হলে মাটিরাঙ্গা জোন কমান্ডার বরাবর আর্থিক সহযোগিতা চেয়ে আবেদন করা হয়। 


আবেদনের প্রেক্ষিতে জোন কমান্ডার কাজল আক্তারের বিয়ের সমস্থ দায়দায়িত্ব বহন করে বিয়ের যাবতীয় কাজ সম্পন্ন করেন। জোন কমান্ডারের এমন মানবিক কাজে হতদরিদ্র দিনমুজুর পিতা কালা মিয়া কন্যার দায় মুক্ত হন । এতে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়। কালা মিয়া ও এলাকাবাসী জোন কমান্ডারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার উত্তর উত্তর সাফল্য কামনা করেন।


মাটিরাঙ্গা জোন কর্তৃক এমন মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়ে মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী বলেন, জোনের এমন মানবিক কাজের দৃষ্টান্ত কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে মাটিরাঙ্গাবাসী।


মাটিরাঙ্গা জোনের প্রতিনিধি মেজর জিএম হাসান শাহরিয়ার জিন্নাহ বলেন, শান্তি, সম্প্রীতি ও উন্নয়নে আর্তমানবতার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। তারই ধারাবাহিকতায় এক দরিদ্র পিতার মেয়ের বিয়ের ব্যবস্থা করে মাটিরাঙ্গা জোন। আগামীতেও এধরনের মানবিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।


অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোনের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. গোলাম মোস্তফা, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. সামছুল হক , ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।


আরএক্স/