গুইমারায় শেখ রাসেল দিবস উদযাপন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:১০ অপরাহ্ন, ১৮ই অক্টোবর ২০২৩


গুইমারায় শেখ রাসেল দিবস উদযাপন
শেখ রাসেল দিবস উদযাপন

খাগড়াছড়ি জেলার গুইমারায় যথাযোগ্য মর্যাদায় উযাপিত হয়েছে শেখ রাসেল দিবস। দিবসটি উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজিব চৌধুরী।


বুধবার (১৮ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসার এর সম্মেলন কক্ষে শেখ রাসেল দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, গুইমারা থানার অফিসার ইনর্চাজ রাজিব চন্দ্র কর, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা কৃষি অফিসার ওঙ্কার বিশ্বার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোই মগ, হাফছড়ি ইউপি চেয়ারম্যান মংশে চৌধুরী, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন সহ স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক প্রমূখ।


সকালে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্থবক অর্পন শেষে গুইমারা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষের সামনে থেকে এক বিশাল র‌্যালী বের হয়। উক্ত র‌্যালীতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থী, মুক্তযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি বেসরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেনীর মানুষ অংশ নেয়। পরে গুইমারা বাজারের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে পূনরায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষের সামনে এসে র‌্যালীটি সমাপ্তি হয়। 


আলোচনা সভায় উপস্থিত বক্তারা শেখ রাসেল এর আত্মজীবনি সংক্রান্ত বিষয় বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। সর্বশেষে উপস্থিত বক্তৃতা/আবৃত্তি, চিত্রাঙ্কন, প্রেজেন্টেশন প্রস্তুত, প্রেগ্রামিং বা কুইজ ও শ্রেষ্ঠ ল্যাব নির্বাচন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরনীর মাধ্যমে সভার সমাপ্তি করা হয়।