চাঁপাইনবাবগঞ্জে শেখ রাসেল দিবস পালিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:২২ অপরাহ্ন, ১৮ই অক্টোবর ২০২৩


চাঁপাইনবাবগঞ্জে শেখ রাসেল দিবস পালিত
শেখ রাসেল দিবস পালিত। ছবি: জনবাণী

"শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়" এ প্রতিপাদ্য'কে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে। 


বুধবার (১৮ অক্টোবর) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের কালেক্টরেট চত্বরে একটি বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয় এবং বঙ্গবন্ধু মঞ্চে কেক কেটে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়। 

 

এ সময় বঙ্গবন্ধু মঞ্চে স্থাপিত বড় পর্দায় শেখ রাসেল দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয়ভাবে আয়োজিত উদ্বোধনী ও শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন (ডিসি) জেলা পর্যায়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দকে সাথে নিয়ে অনুষ্ঠানটি উপভোগ করেন। 


এরপর শেখ রাসেল দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু মঞ্চে একটি আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। অনুষ্ঠান শেষে তিনি কোমলমতি শিশু-কিশোরদের সাথে নিয়ে কালেক্টরেট শিশু পার্ক পরিদর্শন করেন। 


পরে ডিজিটাল সংযোগ স্থাপন প্রকল্পের আওতায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় জয় সেট কেন্দ্র (জয় স্মার্ট সার্ভিস এন্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার) এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।


এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপসচিব দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম শাহীদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী আফাজ উদ্দিন ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন প্রমুখ। 


আরএক্স/