মির্জাপুরে ছুরিকাঘাতে নিহত ১


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৭ অপরাহ্ন, ১৯শে অক্টোবর ২০২৩


মির্জাপুরে ছুরিকাঘাতে নিহত ১
প্রতীকী ছবি

টাঙ্গাইলের মির্জাপুরে দেনমোহরের টাকা পাওয়া না পাওয়া নিয়ে বাকবিতন্ডায় ক্ষুব্দ যুবকের ছুরিকাঘাতে আল আমিন (৩৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহত ঐ যুবকের বন্ধু নাঈম নামের আরেকজন গুরুতর আহত হয়েছে।


বুধবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার জামুর্কী ইউনিয়নের পাকুল্যা বাস স্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটেছে।তুহিন নামের এক ক্ষুব্ধ যুবক তাদেরকে ছুরিকাঘাত করে বলে জানা যায়। উপজেলার জামুর্কী ইউনিয়নের গুণটিয়া বেপারীপাড়ার বাদশা মিয়ার মেয়ে মিমের গত ৫ বছর পূর্বে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জাহিদুল ইসলামের সঙ্গে বিয়ে হয়। 


বিয়ের পর থেকেই দম্পতিদ্বয়ের মধ্যে কলহ লেগেই থাকত,তাই তাদের মধ্যে দুই বছর আগে ছাড়াছাড়ি হয়। স্থানীয় গণ্যমান্যদের সহযোগিতায় তারা পুনরায় সংসার করতে থাকেন। বিগত কয়েক মাস আগে থেকে  তাদের মধ্যে পূনরায় অশান্তি শুরু হলে দুই মাস আগে মিমের বড় ভাই আল আমিন, তার বন্ধু নাঈম ও সাবেক ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেনের নাতি তুহিন ওরফে তফিকে নিয়ে কালিয়াকৈর গিয়ে একাধিকবার শালিস বৈঠক করে। পরে শালিসের মাধ্যমে আপোষে তাদের মধ্যে খোলা তালাক করানো হয়।


এদিকে আল আমিনের বন্ধু তুহিন ওরফে তফি মিমের পক্ষ থেকে কোন মামলা মোকদ্দমা করা হবে না শালিসে আপোষে খোলা তালাক করিয়ে দেবেন এমন চুক্তিতে গোপনে মিমের স্বামী জাহিদুল ইসলামের নিকট থেকে ২ লাখ টাকা গ্রহণ করেন। গত সোমবার মিমের স্বামী জাহিদুল পাকুল্যা এলাকায় এসে আল আমিনকে বলেন, বোনকে ডিভোর্স করিয়ে দুই লাখ টাকা নিলেন এরপরও ভাড়া সিএনজি চালান কেন? টাকা নেয়ার কথা শুনে আল আমিন হতভম্ব হয়ে পড়েন এবং তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। পরে আল আমিন জানতে পারেন, তার বোনকে দিয়ে খোলা তালাক করিয়ে দেওয়ার কথা বলে বন্ধু তফি মিমের স্বামীর নিকট থেকে ২ লাখ টাকা গ্রহণ করেছেন।


এ কথা জানার পর আলআমিন গত ১৭ অক্টোবর মঙ্গলবার বিকেলে পাকুল্যা এলাকায় তফির গলায় গামছা দিয়ে টেনেহিঁচড়ে তাকে অপমান করে এবং টাকা ফেরৎ চান। তফি এই আপমান সইতে না পেরে ক্ষুব্ধ হয়ে বুধবার সন্ধ্যায় পাকুল্যা বাসস্ট্যান্ড এলাকায় আল আমিনকে দেখা মাত্র তার পেটে ছুরিকাঘাত করে। এসময় পাশে থাকা আল আমিনের বন্ধু নাঈমও ছুরিকাঘাতে আহত হয়। 


ঘটনার পর স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে প্রথমে কুমুদিনী হাসপাতালে ভর্তি করেন। রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানে আল আমিনের মৃত্যু হয়। আহত নাঈমের অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য  ঢাকায় পাঠানো হয়।


মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম বলেন, দেনমোহরের টাকা পাওয়া না পাওয়া নিয়ে ক্ষুব্ধ হয়ে তৌফিকুর রহমান তুহিন ওরফে তফি নামের এক যুবক ছুরিকাঘাত করে এক জনকে হত্যা করে এবং অপর একজনকে আহত করেছে।


অপরাধীকে ধরতে পুলিশি অভিযান  শুরু হয়েছে বলে জানান ঐ পুলিশ কর্মকর্তা।


আরএক্স/