সিগন্যাল অমান্য করায় এই ভয়াবহ দুর্ঘটনা: স্টেশন মাস্টার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০২ অপরাহ্ন, ২৪শে অক্টোবর ২০২৩


সিগন্যাল অমান্য করায় এই ভয়াবহ দুর্ঘটনা: স্টেশন মাস্টার
ছবি: সংগ্রহীত

ভৈরব রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার ইউসুফ  বলেছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মালবাহী ট্রেনটি সিগন্যাল অমান্য করে স্টেশনে ঢুকে পড়ায় এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে। একই সাথে দুটি ট্রেন গ্রহণ করার কোন বিধান নেই। যেহেতু এগারোসিন্দুর ট্রেনটি বের করে দেওয়ার জন্য আমি সিগন্যাল দিয়েছিলাম তাহলে বিপরীতমুখী সিগন্যাল আমি যত চেষ্টাই করি হবে না। সুতারাং মালবাহী  ট্রেনটির এখানে চালক,সহকারী চালক এবং গার্ডের অদক্ষতা এবং অবহেলা রয়েছে বলে দাবি করেন তিনি। 


তিনি জানান, এরই মধ্যে চালক, সহকারী চালক এবং ট্রেনের গার্ডকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় রেলওয়ে বিভাগের পক্ষ থেকে তিন সদস্যের দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তিনি আরও জানান, এ ঘটনায় যেহেতু জেলা প্রশাসক ঘটনাস্থল পরিদর্শন করেছেন, তিনিও জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করবেন বলে জানা গেছে। স্টেশন মাস্টার বলেন, যেহেতু এখানে ক্ষয়ক্ষতির একটা বিষয় আছে তাই জেলা প্রশাসন এই বিষয়টিও তদন্ত করবেন। 


রেলওয়ে কর্তৃপক্ষের তদন্ত কমিটিতে কারা আছেন এমন প্রশ্নে তিনি বলেন, এ বিষয়ে তার কাছে কোন তথ্য এখনো পৌঁছেনি। এই কর্মকর্তা জানান, এ বিষয়ে যেহেতু একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে তাই তদন্তের পরেই সঠিক বিষয়টি বলা যাবে।



জেবি/এসবি