কনস্টেবল হত্যা: স্বেচ্ছাসেবক দলের নেতাসহ দুজন রিমান্ডে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৮ অপরাহ্ন, ৩০শে অক্টোবর ২০২৩


কনস্টেবল হত্যা: স্বেচ্ছাসেবক দলের নেতাসহ দুজন রিমান্ডে
ছবি: সংগৃহীত

রাজধানীর ফকিরাপুল এলাকায় বিএনপির সঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্য নিহতের ঘটনায় গ্রেফতার পলাশবাড়ী স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শামীম ওরফে সিংটা শামীমকে দুজনের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


সোমবার (৩০ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন- মো. সুলতান মিয়া। 


এদিন দুই আসামিকে আদালতে হাজির করা হয়।এরপর মামলার তদন্তের স্বার্থে তাদের দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও পল্টন থানার উপপরিদর্শক মো. সালাহ উদ্দিন কাদের। 


আরও পড়ুন: খালেদাসহ ৮ জনের বিরুদ্ধে কানাডার দুই পুলিশের সাক্ষ্য


অন্যদিকে আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন 


এর আগে গতকাল রবিবার রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশের উপপরিদর্শক মাসুক মিয়া বাদী হয়ে হত্যা মামলা করেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রধান আসামি করা মামলা হয়েছে।


আরও পড়ুন: বাসে অগ্নিসংযোগ: যুবদলের সভাপতি জাহাঙ্গীর মোল্লাসহ ১১ জনের কারাদণ্ড


এছাড়া মামলায় বিএনপির শীর্ষ নেতাসহ ১৬৪ জনকে আসামি করা হয়েছে। এ মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য  মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


জেবি/এসবি