নওগাঁয় অবরোধে নেই বিএনপি, প্রতিবাদে মাঠে আওয়ামী লীগ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৪ অপরাহ্ন, ৩১শে অক্টোবর ২০২৩


নওগাঁয় অবরোধে নেই বিএনপি, প্রতিবাদে মাঠে আওয়ামী লীগ
নওগাঁ-রাজশাহী সড়কের বর্তমান অবস্থা। ছবি: জনবাণী

সারাদেশে বিএনপি-জামাতের ৩ দিনের ডাকা অবরোধে নওগাঁয় কোন বিএনপি ও জামাতের কোন নেতা কর্মী সমর্থক দেখা যায়নি মাঠে। তবে অবরোধ  প্রতিবাদে মাঠে সো-ডাউন করেছেন আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। তবে নওগাঁয় নৌকার মনোনয়ন প্রত্যাশীদের নেতৃত্বে সো-ডাউন করেছেন তাদের নেতাকর্মীরা। 


মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে ৩ দিন পর্যন্ত সড়ক,নদী,রেল অবরোধের পক্ষে বিএনপির কোনো পিকেটিং বা সভা-সমাবেশ লক্ষ্য করা যায়নি নওগাঁয়। জেলার  বিভিন্ন উপজেলার বিভিন্ন  স্থানে ঘুরে দেখা গেছে, অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিলো।


তবে প্রতি দিনের তুলনায় যান্ত্রিক যানবাহন চলাচল ছিল একটু কম। স্থানীয় যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার গাড়ি গুলো কম পরিমাণ  ছেড়ে যেতে দেখা গেছে। তবে বিশেষ করে মহাসড়কজুড়ে ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজিবাইকের দখলে ছিলো।


নওগাঁর কর্মরত বেশ কিছু  শ্রমিকদের  সঙ্গে কথা হলে তারা বলেন, অবরোধে দেখছি সবিতই খোলা রয়েছে। তাই জীবিকার তাগিদে কর্মস্থলে যেতে হচ্ছে। বাস কম থাকায় অটোরিকশা দিয়ে যেতে হচ্ছে আমাদের। 


নওগাঁ সদর থেকে রওয়ানা হওয়া আমিনুল ইসলাম  নামের এক চাকুরিজীবীর সাথে কথা হলে তিনি বলেন, চাকরি করি তাই জীবনের ঝুঁকি নিয়েও কর্মস্থলে যেতে হবে। বাস পেতে বিলম্বিত হচ্ছে বাসের জন্য অপেক্ষা করছি।


তবে রাস্তায় পুলিশও কঠোর অবস্থানে আছে। নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফায়সাল বিন মুর্তজা বলেন, এখন পর্যন্ত অবরোধে মহাসড়কে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। লোকাল গাড়ি চলাচল করলেও দূরপাল্লার গাড়ির সংখ্যা কম। তবে সব কিছু স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।


আরএক্স/