রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী গোলাগুলি, অস্ত্র ও গুলিসহ গ্রেফতার ৬


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪২ অপরাহ্ন, ২রা নভেম্বর ২০২৩


রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী গোলাগুলি, অস্ত্র ও গুলিসহ গ্রেফতার ৬
গ্রেফতারকৃত ৬ আসামি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে গোলাগুলির পর অস্ত্র, গুলি, ওয়াকিটকিসহ ৬ জন রোহিঙ্গাকে গ্রেফতার করেছে এপিবিএন।


বুধবার (১ নভেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়াস্থ ১৪ এপিবিএনের অধিনায়ক মোহাম্মদ ইকবাল।


গ্রেফতার রোহিঙ্গারা হল: পেটান আলী (৫০), মোঃ জোবায়ের (২৫), দিল মোহাম্মদ (২৬), শরীয়ত উল্লাহ (২৭), জিয়াবুর রহমান(২৬) ও মোহাম্মদ আয়াছ (১৯)। তারা সবাই ক্যাম্প ৫ এর বিভিন্ন ব্লকের বাসিন্দা।


ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ এপিবিএনের অধিনায়ক মোহাম্মদ ইকবাল বলেন,  বুধবার দুপুরে উখিয়ার ক্যাম্প-৪ (এক্সঃ) এর আই ব্লকে আরসা ও আরসা বিরোধী সন্ত্রাসীদের মধ্যে  আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি শুরু হয়। 


দ্রুত ঘটনাস্থলে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আরসা ও আরসা বিরোধী সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে।  পুলিশ ও নিজেদের আত্মরক্ষা ও সরকারী জানা-মাল রক্ষার্থে ২ রাউন্ড শর্টগানের গুলি, ০৬ রাউন্ড এস.এম.টির গুলি ও ১  রাউন্ড চায়না রাইফেলের গুলি ফায়ার করে। উভয় পক্ষের মধ্যে শতাধিক গুলি বিনিময় হয়। 


এক সময় সন্ত্রাসিরা পিছু হটলে পালিয়ে যাওয়ার সময় ৬ জনকে আটক করা হয়। তাদের মধ্যে পেটান আলী গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে তাকে গণস্বাস্থ্য কেন্দ্রের হাসপাতালে নেওয়া হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।


"এসময় আটকদের কাছ থেকে ২টি ওয়ান শুটার গান, ১০ রাউন্ড গুলি, ৪ টি গুলির খোসা, ১ টি ওয়াকিটকি, ২ টি বাটন ফোন, ২টি এন্ড্রোয়েড ফোন, ১টি টর্চ লাইট ও ১টি ছোট কালো ব্যাগ উদ্ধার করা হয়।"


অধিনায়ক মোহাম্মদ ইকবাল বলেন, উক্ত গোলাগুলিতে পুলিশের কোন ক্ষয়ক্ষতি হয় নাই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।


আরএক্স/