রূপগঞ্জে গ্যাসলাইন বিস্ফোরণ, একই পরিবারের ৫ জন দগ্ধ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১০:৩৬ পূর্বাহ্ন, ৪ঠা নভেম্বর ২০২৩


রূপগঞ্জে গ্যাসলাইন বিস্ফোরণ, একই পরিবারের ৫ জন দগ্ধ
ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বাসায় গ্যাসলাইন বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধ হয়েছে। আহতদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।


শুক্রবার (৩ নভেম্বর) রাতে রূপগঞ্জের আওকাবো বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


দগ্ধরা হলেন- হাসনা ভানু (৫৫) ৪৬% শতাংশ, সোনা উদ্দিন (৪৫) ৯০% শতাংশ, ওমর ফারুক (১৮) ১৫% শতাংশ, সাহারা বেগম (২৪) ৩০% শতাংশ, অলী আহমেদ (৬৫) ৫৮% শতাংশ পুরে গেছে।


হাসপাতালে হাসুন বানুর ভাতিজা মো. নূরে আলম জানান, রূপগঞ্জের ওই বাড়ির নিচতলায় ভাড়া থাকেন তারা। হাসুন বানু গৃহিণী, তার স্বামী ও ভাই গাউছিয়া বাজারে শুটকির দোকান রয়েছে। এ ছাড়া মেয়ে সাহারা প্রতিবন্ধী এবং ছেলে ওমর ফারুক স্থানীয় অনুপম গার্মেন্টসে চাকরি করেন।


আরও পড়ুন: বিএনপির নেতা কে, কাকে দিয়ে মন্ত্রিসভা করবে: প্রধানমন্ত্রী


তিনি আরও জানান, বাসাটিতে লাইনে তেমন গ্যাস থাকে না। সেজন্য রান্নার কাজে গ্যাসের চাপ বাড়াতে ২ সপ্তাহ আগে একটি যন্ত্র লাগিয়েছে। রাতে তারা যখন বাসাটিতে ঘুমিয়ে ছিলেন, তখন ওই গ্যাস লাইন থেকেই এ বিস্ফোরণ ঘটে বলে তাদের ধারণা।


দুর্ঘটনার পরপরই প্রতিবেশীরা তাদের উদ্ধার করে নারায়ণগঞ্জের ইউএস-বাংলা হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি দেখে মধ্যরাতে তাদের ঢাকায় নিয়ে আসা হয়। তবে ভাগ্যক্রমে দুর্ঘটনার সময় হাসুন বানুর বড় ছেলে গার্মেন্টস কর্মী ফরমুজ (২২) বাসায় না থাকায় তিনি রক্ষা পন।


আরও পড়ুন: আমীর খসরুকে আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ড চাইবে ডিবি


বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, হাসুন বানুর শরীরের ৪৬ শতাংশ, তার স্বামী অলি আহমেদের ৫৮, মেয়ে সাহারার ৩০, ছেলে ওমর ফারুকের ১৫ এবং ভাই সোনাউদ্দিনের ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের সবার অবস্থাই গুরুতর।


জেবি/এসবি