তাড়াইলে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:৪৯ পূর্বাহ্ন, ৪ঠা নভেম্বর ২০২৩


তাড়াইলে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ
কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ।

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় কৃষি প্রনোদনা ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় ৩ হাজার ৫৫০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন জাতের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 


এ উপলক্ষে শুক্রবার (৩ নভেম্বর) বিকেলে দিকে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে কিশোরগঞ্জ-৩ (তাড়াইল-করিমগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুল হক চুন্নু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে এসব বীজ ও সার তুলে দেন।  


উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২৩-২০২৪ অর্থ বছরের রবি মৌসুমে আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৭টি ইউনিয়নে ৩ হাজার ৫শত ৫০জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা, গম, ভুট্টা, সূর্যমুখী, চিনাবাদাম, পেঁয়াজ, মুগ, মশুর ও খেসারী ফসলের এসব বীজ ও সার বিতরণ করা হয়েছে। 


উপজেলা নির্বাহী অফিসার আল মামুন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান, জহিরুল ইসলাম ভূইয়া শাহীন।


এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার সুমন কুমার সাহা।


অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য (তাড়াইল) একেএস জামান সম্রাট, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাজমুল হক আকন্দ, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল হাই, তাড়াইল-সাচাইল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাঈম দাদ খান নওশাদ, রাউতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন তারিক, জাওয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমদাদুল হক রতন, দামিহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একে মাইনুজ্জামান নবাব, দিগদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দীন ভুঁইয়া, দামিহা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির ভুঁইয়া ও বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ। 


আরএক্স/