হামলার পর অপহরণ, স্বঘোষিত আ.লীগ নেতা গ্রেফতার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৫ অপরাহ্ন, ৭ই নভেম্বর ২০২৩


হামলার পর অপহরণ, স্বঘোষিত আ.লীগ নেতা গ্রেফতার
স্বঘোষিত আ.লীগ নেতা। ছবি: জনবাণী

আশুলিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে এক ব্যবসায়িসহ দুই ব্যক্তির ওপর হামলার পর এক জনকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগে রাজু আহমেদ নামের একজনে গ্রেফতার করেছে পুলিশ। এর আগেও রতন নামের একজনকে তুলে নিয়ে নির্যাতন করার অভিযোগ ছিলো এই রাজু আহমেদের বিরুদ্ধে 


মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ১১ টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আরাফাত উদ্দিন। এর আগে আজ ভোর রাতে আশুলিয়ার গৌরীপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


গ্রেফতার রাজু আহমেদ (৪২) আশুলিয়ার গৌরীপুর এলাকার শহিদুল ইসলামরে ছেলে। তিনি নিজেকে কখনও শিল্পপতি কখনও আওয়ামী লীগের অঙ্গসংগঠন শ্রমিকলীগ নেতা, কখনও স্বেচ্ছাসেবক লীগ নেতা কখনও আ.লীগ নেতা হিসাবে নিজেকে দাবি করেন। তবে জানা যায় সে গত আশুলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র  চেয়ারম্যান প্রার্থী ছিলেন। 


ভুক্তভোগীরা হলেন- আশুলিয়ার চাঁনগাও এলাকার বাসিন্ধা আসাদ ও ফরিদপুরের ঝিলটলি এলাকার বাসিন্দা তুষার। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। এদের মধ্যে আসাদকে তুলে নিয়ে যায় রাজু আহমেদ ও তার সহযোগীরা। এসময় ভুক্তভোগীদের একটি গাড়ি ভাঙচুর করে রাজু বাহিনী। 


পুলিশ জানায়, গতকাল রাতে জমি সংক্রান্ত বিরোধের জেরে আসাদ নামের এক যুবককে তুলে নিয়ে ব্যাপক মারধর করে রাজু বাহিনী। এসময় তাদের একটি মাইক্রোবাসে হামলা চালিয়ে ব্যাপক ক্ষতিসাধন করে। এসময় ব্যবসায়িক সংক্রান্ত কাজে ফরিদপুর থেকে আসাদের কাছে আসা তুষার নামের এক জনকেও মারধর করে তারা। পরে তারা থানায় বিষয়টি জানালে ভোর রাতে রাজুকে গ্রেফতার করা হয়। একই সাথে ভুক্তভোগী আসাদকে উদ্ধারে অভিযান পরিচালনা করা হচ্ছে। 


হামলার শিকার ও ঘটনার প্রত্যক্ষদর্শী তুষারের সাথে কথা বলে জানা যায়, গতকাল সোমবার রাত ৯টার দিকে আশুলিয়ার বাসাইদ বাজার এলাকায় আসাদের সাথে দেখা করতে যান তিনি। তিনি ব্যবসায়িক সম্পর্কের জেরে ফরিদপুর থেকো আসাদের সাথে ওই এলাকায় দেখা করতে আসেন। এসময় রাজু তার সহযোগীদের নিয়ে হঠাৎ তাদের ওপর হামলা চালায়। তুষার বলেন, এসময় আমাদের একটি মাইক্রোবাস ভাঙচুর করে আতঙ্ক সৃষ্টি করে। পরে আসাদকে তুলে নিয়ে যায়। আগে কখনও রাজু আহমেদকে আমি দেখেন নি।  এখন পর্যন্ত আসাদকে খুঁজে পাওয়া যায় নি। তবে পুলিশ তাকে উদ্ধারের চেষ্টা করছে।


আশুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আরাফাত উদ্দিন বলেন, জমি সংক্রান্ত ঘটনার জেরে এক যুবককে মারধর করে তুলে নেওয়ার অভিযোগে রাজু আহমেদকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আজ দুপুরে তাকে আদালতে পাঠানো হবে। একই সাথে অপহৃত যুবককে উদ্ধারে কাজ করছে পুলিশ। 


আরএক্স/