ইউপিডিএফ গণতান্ত্রিক এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

পার্বত্য চুক্তি বাস্তবায়নে জুম্ম জাতির ঐক্যের বিকল্প নেই


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:২২ অপরাহ্ন, ১৫ই নভেম্বর ২০২৩


পার্বত্য চুক্তি বাস্তবায়নে জুম্ম জাতির ঐক্যের বিকল্প নেই
ইউপিডিএফ গণতান্ত্রিক এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। ছবি: জনবাণী

খাগড়াছড়িতে ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক। 


বুধবার (১৫ নভেম্বর) সকালে মধুপুরস্থ কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।  


"জুম্ম জাতির বিরুদ্ধে সকল ষড়যন্ত্র প্রতিহত করে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে ঐক্যবদ্ধ  হোন” স্লোগানে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সংগঠনের আত্ম ত্যাগীদের স্মরণ করে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। 


ইউপিডিএফ গণতান্ত্রিক এর খাগড়াছড়ি জেলা সভাপতি আলোকময় চাকমার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা। 


এতে বিশেষ অতিথি ছিলেন, ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সহ-সভাপতি চার্মিং চাকমা,সাধারন সম্পাদক মিটন চাকমা,স্থানীয় মেম্বার কান্তি লাল চাকমা, সমাজ সেবক শক্তি নন্দ চাকমাসহ সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন। 


আলোচনা সভায় বক্তারা,পার্বত্য চুক্তির দাবী জানিয়ে জুম্ম জাতির কল্যাণে জাতীয় ঐক্যের বিকল্প নেই মন্তব্য করে বক্তারা আরো বলেন,পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি বাস্তবায়নের সকলের প্রচেষ্টা অপরিহার্য। 


চুক্তি বাস্তবায়ন করতে হলে পাহাড়ের আঞ্চলিক সংগঠনের নেতাদের নেতৃত্ব দিতে হবে। রাজনৈতিক পরিবেশ যাথে শান্তিপূর্ণ না থাকে সে লক্ষ নিয়ে স্বার্থনীশি একটি মহল সক্রিয় থাকে। তাই সকলের মধ্যে ঐক্য এবং সংঘাত নয়। শান্তির পথে হাঠার আহবান জানান কেন্দ্রীয় সাধারন সম্পাদক মিটন চাকমা। 


আরএক্স/