রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের বর্ধিত সভা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৩ অপরাহ্ন, ১৫ই নভেম্বর ২০২৩


রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের বর্ধিত সভা
ছবি: জনবাণী

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের (বাপ্রসাফ) বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।


মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক  ফোরাম (বাপ্রসাফ) এর  প্রতিষ্ঠাতা সভাপতি ও এনটিভি সৌদি আরব প্রধান প্রতিনিধি  ফারুক আহমেদ চাঁন এর  সভাপতিত্বে ও ফোরাম সাধারণ সম্পাদক  ও বর্ণ টিভির পরিচালক ফকির আল আমিনের পরিচালনায় বাথা ডিমুরা হোটেলে (রামাদ হোটেল) এ সভা অনুষ্ঠিত হয়। 


সভায় শুরুতে ফোরামের ধর্ম বিষয়ক সম্পাদক  ও দৈনিক আলোকিত সকালের রিয়াদ প্রতিনিধি শাহাদাৎ  আল মেহেদীর  কন্ঠে পবিত্র কোরআন তেলাওয়াতে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সানসিটি মেডিকেল  এর ডিএমডি সাখাওয়াত হোসেন আরমান।


এসময় সভায় নব নিযুক্ত এশিয়া টিভি প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন ও মাইটিভির রিয়াদ প্রতিনিধি সাদেক আহমেদকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন  জানানো হয়।


সভায় দিকনির্দেশনা  মুলক বক্তব্য  রাখেন, সিনিয়র সাংবাদিক এখন টিভি ও মোহনা টিভি প্রতিনিধি মো. জাহাঙ্গীর  আলম হৃদয়, এসএ টিভি রিয়াদ প্রতিনিধি ফকির হাকিম, জনপ্রিয়  তৃনমুল টিভি প্রতিনিধি ফোরাম যুগ্ম  সাধারন  সম্পাদক  প্রকৌশলী আসমাউল হুসাইন, বি-বাড়ীয়া নিউজ  টিভি প্রতিনিধি ও ফোরাম দপ্তর সম্পাদক এম মেহেদুল খান, দৈনিক জনবাণীর প্রতিনিধি মো.আলী, এশিয়ান টিভি প্রতিনিধি ও ফোরাম উপদেষ্টা আবদুল্লাহ আল মামুন,মাইটিভি প্রতিনিধি ও ফোরাম সাংগঠনিক সমপাদক সাদেক আহমেদ, সাংবাদিক মো. মোর্শেদ আলম প্রমুখ।


সভায় প্রতি বছর ইফতার মাহফিল ও শীতকালীন পিঠা উৎসব করার নীতি গত সিদ্ধান্ত  গৃহিত হয়। যেকোন সংবাদ  কর্মীর বিপদে আপদে ঐক্যবদ্ধ  ভাবে পাশে দাড়ানোর  ও গনতান্ত্রিক  ভাবে কমিটি  গঠনের সিদ্ধান্ত  নেওয়া হয়।


সভায় প্রবাসে গণমাধ্যমের নিজেদের মধ্যে ঐক্যর উপর গুরুত্ব  আরোপ করা হয়।দেশ জাতীর ভাবমূর্তি  রক্ষায় জোর দেওয়া হয়।বিশ্ব মুসলিমের অভিভাবক  দেশ পবিত্র ভূমি সৌদি আরবের আইন মেনে চলার  উপর সর্বোচ্চ  গুরুত্ব  দেওয়া হয়।


জেবি/এসবি