তফসিলকে স্বাগত জানিয়ে জাবি ছাত্রলীগের আনন্দ মিছিল


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১১:১১ পূর্বাহ্ন, ১৬ই নভেম্বর ২০২৩


তফসিলকে স্বাগত জানিয়ে জাবি ছাত্রলীগের আনন্দ মিছিল
জাবি ছাত্রলীগের আনন্দ মিছিল। ছবি: জনবাণী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।


বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। আগামী ৭ জানুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করেন তিনি।


এদিকে তফসিল ঘোষণার পর পরই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়ে এবং অপ্রতিরোধ্য উন্নত-আত্মমর্যাদাশীল বাংলাদেশের প্রতীক, বাঙালির ভোটাধিকার ও গণতন্ত্র-মানবাধিকার প্রতিষ্ঠার রক্ষাকবচ দেশরত্ন শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করার লক্ষ্যে আনন্দ মিশিল বের করেন জাবি ছাত্রলীগের নেতাকর্মীরা।


 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাখা সভাপতি আখতারুজ্জামান সোহেল  ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন এর নেতৃত্বে জাবি পরিবহন চত্ত্বর থেকে মিশিলটি শুরু হয় এবং প্রধান ফটক গিয়ে মিশিলটি শেষ হয়। আনন্দ মিছিলে অংশ নেন বিভিন্ন হলের সভাপতি, সম্পাদক ও নেতাকর্মীরা।


আনন্দ মিছিলের সমাপনী বক্তব্যে জাবি শাখা ছাত্রলীগের  সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ‘তারুণ্যের ভোট নৌকা মাকার্র পক্ষে হোক। উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনাকে ভোট দিয়ে নিবার্চিত করতে হবে। দেশরত্ন শেখ হাসিনার অধীনেই সুষ্ঠু এবং নিরপেক্ষ নিবার্চনের মাধ্যমে আগামীর বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।’ 


ক্যাম্পাসে বিরোধী দলের সহাবস্থানের ব্যাপারে ছাত্রলীগ সভাপতি আরও বলেন, ‘তারা যদি সুষ্ঠুভাবে থাকতে চায় তাহলে ক্যাম্পাসে তাদের সহাবস্থানে কোন আপত্তি নেই। তবে তাদের আচরণ দেখে মনে হয় না এমনটা করবে । তারা ক্যাম্পাসে বিশৃঙ্খলা করতে চায়। তারা ক্যাম্পাসে কোন বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায় তাহলে ছাত্রলীগ তাদের প্রতিহত করবে।’


আরএক্স/