আবারও অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান হলেন জায়েদ বখত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৫ অপরাহ্ন, ১৮ই নভেম্বর ২০২৩


আবারও অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান হলেন জায়েদ বখত
অর্থনীতিবিদ ড. জায়েদ বখত। ফাইল ছবি

অগ্রণী ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদদের চেয়ারম্যান হিসেবে অর্থনীতিবিদ ড. জায়েদ বখতকে আরও এক বছরের জন্য পুনর্নিয়োগ দিয়েছে সরকার।


অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। ২০১৪ সাল থেকে তিনি রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক পিএলসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। 


২০১২ সালের ১৯ ডিসেম্বর রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের পরিচালক হিসেবে নিয়োগ পান ড. জায়েদ বখত। ২০১৪ সালের ১৮ নভেম্বর ৩ বছরের জন্য অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান পদে তাকে নিয়োগ দেওয়া হয়। ২০১৭ সালের ৪ ডিসেম্বর দ্বিতীয় মেয়াদেও তাকে ৩ বছরের জন্য নিয়োগ দেয় সরকার। 


২০২০ সালের ৭ ডিসেম্বর মেয়াদ আরও ৩ বছরের জন্য বাড়ানো হয়। এবার চতুর্থ বারের মত ১ বছরের জন্য ড. জায়েদ বখতকে অগ্রণী ব্যাংক পিএলসির চেয়ারম্যান করা হয়। 


প্রজ্ঞাপনে বলা হয়,  বাংলাদেশ ব্যাংকের অনাপত্তিসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ সাপেক্ষে অগ্রণী ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পদে জায়েদ বখতকে আরও ১ বছরের জন্য দায়িত্ব পালন করবেন।


ড. জায়েদ বখত ১৯৬৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক এবং ১৯৭০ সালে পাকিস্তানের সাবেক  ইসলামাবাদ বিশ্ববিদ্যালয় বর্তমানে কায়েদ-এ-আযম বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি সম্পন্ন করেন।


আরএক্স/