বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৯ অপরাহ্ন, ২০শে নভেম্বর ২০২৩


বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে র‌্যালি, কেক কাটাসহ নানা আয়োজনে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) এর ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। 


এ উপলক্ষ্যে সোমবার (২০ নভেম্বর) সকাল ৯টা ৩০ মিনিটে শহীদ ডা. মিল্টন হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা শেষে কেক কাটা হয় এবং বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল ফোয়ারা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। 


এ আনন্দ শোভাযাত্রায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শেবাচিমের প্রাক্তন ছাত্ররা ও শেবাচিম প্রাক্তন ছাত্র সমিতির সদস্যরা অংশগ্রহণ করেন। এসকল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ও শেবাচিম প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি অধ্যাপক  ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।


প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ দেশের ঐতিহ্যবাহী মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠান। এই শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা বর্তমানে দেশে বিদেশের বিভিন্ন স্বনামধন্য চিকিৎসা প্রতিষ্ঠানে কৃতিত্ব ও সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। 


শেবাচিম প্রাক্তন ছাত্র সমিতিও একটি ঐতিহ্যবাহী সংগঠন। এই সংগঠনের মাধ্যমে দেশের মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করার লক্ষ্যে ফ্রি মেডিক্যাল ক্যাম্প, মেধা বৃত্তি প্রদান, বার্ষিক বনভোজন আয়োজন, স্বাস্থ্য বিষয়ক জনসচেতনতামূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। 


সংশ্লিষ্ট সকলে মিলে সৌহার্দ্য, সম্প্রীতির সাথে এই সংগঠনের কার্যক্রমকে বাস্তবায়ন এবং বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজকে আরো সামনের দিকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে


বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) এর প্রাক্তন ছাত্র ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে বরিশাল মেডিক্যাল কলেজের প্রাক্তন ছাত্র ও  অত্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, ইউজিসির অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, অধ্যাপক ডা. আব্দুল গনি মোল্লাহ, অধ্যাপক ডা. সহিদুল ইসলাম, অধ্যাপক ডা. তৌহিদুল আলম, অধ্যাপক ডা. কোহিনূর বেগম, মেজর (অব.) ডা. লায়লা আঞ্জুমান, অধ্যাপক ডা. আব্দুল মান্নান, ব্রি. জে. নাজমুল, ডা. মোঃ মনোয়ার হোসেন, ডা. মুহিতুর রহমান, ডা. সিরাজুল ইসলাম, ডা. মোঃ তারিক মেহেদী পারভেজ, অধ্যাপক ডা. সেলিম উল্লাহ, ডা. রওশন আরা, নবজাতক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সঞ্জয় কুমার দে, অধ্যাপক ডা. এ এইচ এম জহিরুল হক সাচ্চু, অধ্যাপক ডা. এম এ শাকুর, অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সবুজ, অধ্যাপক ডা. মোঃ জিল্লুর রহমান ভূঁইয়া, অধ্যাপক ডা. মোঃ সাইফুল ইসলাম, অধ্যাপক ডা. মিজানুর রহমান, মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক সহযোগী অধ্যাপক হৃদরোগ বিশেষজ্ঞ ডা. এস এম ইয়ার-ই-মাহাবুব, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিৎ কুমার কুন্ডু, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন, মাননীয় উপাচার্য মহোদয়ের একান্ত সচিব সহযোগী অধ্যাপক ডা. মোঃ রাসেল, সহযোগী অধ্যাপক ডা. মোঃ মাসুম আলম, সহযোগী অধ্যাপক ডা. কেএম তারিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক ডা. শেখ সাইফুল ইসলাম শাহীন, কনসালটেন্ট ও উপ-পরিচালক (হাসপাতাল) ডা. বশির আহমেদ জয়, ডা. মোঃ মামুন মোর্শেদ, ডা. নিজাম উদ্দিন, ডা. তাসলিমা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।



আরএক্স/