কুড়িগ্রামে দেনমোহরের জেরে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:২৭ অপরাহ্ন, ৩০শে নভেম্বর ২০২৩


কুড়িগ্রামে দেনমোহরের জেরে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার
ঘাতক শাহাবুদ্দিন মিয়া। ছবি: জনবাণী

কুড়িগ্রামের চিলমারীতে দেনমোহরের জেরে স্ত্রীকে হত্যার দায়ে ঘাতক শাহাবুদ্দিন মিয়া (৪৭)কে চট্রগ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ। 


বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে চিলমারী থানা পুলিশ। 


অভিযোগে জানা যায়, চিলমারী উপজেলার রমনা ইউনিয়নের আমেনা বেগম (২৯) এর সাথে পাশ্ববর্তী উলিপুর উপজেলার হাতিয়া এলাকার শাহাবুদ্দিন মিয়ার প্রেমের সম্পর্কের মাধ্যমে গত ২৩ অক্টোবর বিয়ে হয়। 


বিয়েতে দেনমোহর হিসেবে ধরা হয় ১ লক্ষ ৫০ হাজার টাকা। বিয়ের কিছুদিন পর থেকেই দেনমোহরের টাকা নিয়ে স্বামী স্ত্রীর মাঝে বিবাদ সৃষ্টি হয়। পরে গত ৬ নভেম্বর দুপুরে আমেনা বেগমকে ঘরে তালাবদ্ধ অবস্থায় দেখতে পান প্রতিবেশীরা। 


এসময় অনেক ডাকাডাকি করেও কোন সাড়াশব্দ না পেয়ে এলাকার লোকজন পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে ঘরের তালা ভেঙে ওই গৃহবধূকে মৃতঃ অবস্থায় উদ্ধার করে। 


ঘটনার পর থেকে স্বামী শাহাবুদ্দিন মিয়া গা ঢাকা দেয়। পরবর্তীতে চিলমারী থানা পুলিশের একটি চৌকস টিম দীর্ঘদিন অনুসন্ধান চালিয়ে ঘাতক স্বামীর অবস্থান নিশ্চিত করে চট্টগ্রামের সাতকানিয়া এলাকা থেকে স্থানীয় পুলিশের সহোযোগিতায় গ্রেফতার করতে সক্ষম হয়। এবং তার দেখানো মতে শ্বাসরোধ করে হত্যায় ব্যবহৃত কম্বল উদ্ধার করে পুলিশ। 


কুড়িগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোঃ রুহুল আমীন বলেন, এটি একটি চাঞ্চল্যকর হত্যাকান্ড। মুল ঘাতককে গ্রেফতার করা হয়েছে। এখন আইনী প্রক্রিয়া চলছে।


আরএক্স/