কক্সবাজার থেকে ঢাকায় যাত্রী নিয়ে প্রথম ট্রেন যাত্রা আগামীকাল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৮ অপরাহ্ন, ৩০শে নভেম্বর ২০২৩


কক্সবাজার থেকে ঢাকায় যাত্রী নিয়ে প্রথম ট্রেন যাত্রা আগামীকাল
ছবি: সংগৃহীত

কক্সবাজার জেলা তথা বৃহত্তর দক্ষিণ চট্টগ্রামবাসীর স্বপ্ন,সাধ, ধৈর্য ও অপেক্ষার  সমাপ্তি ঘটতে যাচ্ছে ১ লা ডিসেম্বর শুক্রবার। ওইদিন দুপুর ১২ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামকরণ করা  'কক্সবাজার এক্সপ্রেস' নামের ট্রেনটি যাত্রী নিয়ে কক্সবাজার আইকনিক রেল স্টেশন থেকে প্রথমবারের মতো রাজধানী ঢাকার কমলাপুর রেল স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে।


যাত্রী নিয়ে ট্রেনের শুভ যাত্রা উপলক্ষে কক্সবাজার আইকনিক রেল স্টেশন চত্বরে দুপুর সাড়ে ১১ টায় একটি উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করেছে রেলপথ মন্ত্রণালয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো: হুমায়ুন কবীর।  


অপরদিকে ঢাকার কমলাপুর স্টেশন থেকে কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি একইদিন শুক্রবার রাত সাড়ে ১০ টায় কক্সবাজার আইকনিক  রেল স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবে। কমলাপুর স্টেশনে ট্রেন ছাড়ার আগে কক্সবাজারগামী যাত্রীদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করবেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো: কামরুল আহসান।  


এই সব তথ্য নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সিরাজ উদ-দৌলা খান।


রেলপথ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা গেছে, কক্সবাজার-ঢাকা রেলপথের দৈর্ঘ হচ্ছে প্রায় ৪৮০ কিলোমিটার। কক্সবাজার থেকে ঢাকা রেল স্টেশনে কক্সবাজার এক্সপ্রেস পৌঁছবে মোট ৮ ঘন্টা ১০ মিনিটে। একইভাবে ঢাকা থেকে কক্সবাজার স্টেশনে পৌঁছতে ও এক সময় লাগবে। এই রুটে সর্বনিম্ন ভাড়া হচ্ছে যাত্রী প্রতি ৬ শত ৯০ টাকা।


কক্সবাজার আইকনিক রেল স্টেশনের অন্যতম স্টেশন মাষ্টার মো: ফরহাদ বিন জাফর বলেন, কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি প্রথম দিন ১হাজার ৩৮০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। ট্রেনটিতে মোট ২৩ বাস বা বগী থাকবে।


আরএক্স/