জাবিতে নিয়মিত সকল রুটের বাস চালু করার দাবি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৯ অপরাহ্ন, ২রা ডিসেম্বর ২০২৩


জাবিতে নিয়মিত সকল রুটের বাস চালু করার দাবি
ফাইল ছবি।

অবরোধের দোহাই দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাস পরিসেবা সংক্ষিপ্ত করায় ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদ ক্ষোভ প্রকাশ করেছে এবং অবিলম্বে নিয়মিত সকল রুটের বাস চালু করার দাবি জানিয়েছেন।


শনিবার (২ ডিসেম্বর) ছাত্র ইউনিয়ন জাবি সংসদের দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান হৃদয় স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ সব জানানো হয়।


বিবৃতিতে উল্লেখ করা হয়, সারাদেশে চলমান অবরোধের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নিয়মিত ক্লাস-পরীক্ষা চললেও ঢাকা এবং আশেপাশের এলাকা থেকে শিক্ষার্থী পরিবহনের বিভিন্ন রুটের বাস সীমিত ও বন্ধ রেখেছে প্রশাসন। ফলে সীমাহীন ভোগান্তি পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।


যৌথ বিবৃতিতে, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমতিয়াজ অর্ণব ও সাধারণ সম্পাদক অমর্ত্য রায় ক্ষোভ প্রকাশ করে বলেন, শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা উপেক্ষা করে প্রশাসন শিক্ষার্থীদের নিয়মিত বাস সংক্ষিপ্ত ও বাতিল করে চরম সংকট তৈরি করেছে। নিয়মিত শিডিউলের বাস না থাকায় অবরোধের মধ্যে শিক্ষার্থীদের ঝুঁকি ও চরম ভোগান্তি মাথায় নিয়ে বিশ্ববিদ্যালয়ে আসতে হচ্ছে। অবরোধে বিশ্ববিদ্যালয়ের বাসের ক্ষতি হওয়ার আশঙ্কার কারণ দেখিয়ে, শিক্ষার্থীদের জীবন ঝুঁকিতে ফেলা বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বার্থান্বেষী চরিত্রের বহিঃপ্রকাশ।


বিবৃতিতে শিক্ষার্থীদের ভোগান্তির অবসানে হুশিয়ারি ব্যক্ত করে নেতৃবৃন্দ আরোও বলেন, অবিলম্বে নিয়মিত সকল রুটের বাস চালু করতে হবে। দ্রুততম সময়ের মধ্যে এই সংকট নিরসন না করলে শিক্ষার্থীদের সাথে নিয়ে সকল অব্যবস্থাপনা গুড়িয়ে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।


আরএক্স/