চাঁদপুরে ডা. দীপু মনির মনোনয়নপত্র বৈধ ঘোষণা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪৭ অপরাহ্ন, ৪ঠা ডিসেম্বর ২০২৩


চাঁদপুরে ডা. দীপু মনির মনোনয়নপত্র বৈধ ঘোষণা
শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। ছবি: জনবাণী

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন দাখিলকৃত প্রার্থীদের যাচাই বাছাই শেষে   চাঁদপুর-৩ আসনের ডা. দীপু মনির মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান। 


সোমবার (৪ ডিসেম্বর) সকাল দশটায় চাঁদপুর-১ (কচুয়া) আসনের মনোনয়ন বাছাইয়ের মধ্য দিয়ে শুরু হয় কার্যক্রম। আসনটিতে দাখিলকৃত কাগজপত্রে ত্রুটি থাকায় স্বতন্ত্র প্রার্থী এনবিআর-এর সাবেক চেয়ারম্যান গোলাম হোসেন সহ ৫ জনের মনোনয়ন বাতিল করে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান।


পরে সকাল এগারোটায় চাঁদপুর-২ আসনে ৭ জন প্রতিদ্বন্দ্বীর মধ্যে যাচাই-বাছাইয়ে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। যাচাই-বাছাইয়ে একজনের মনোনয়নপত্র সাময়িক স্থগিত করা হয়েছে।


এছাড়াও দুপুর বারোটায় চাঁদপুর-৩ আসনে ৭ জন প্রতিদ্বন্দ্বীর মধ্যে যাচাই-বাছাইয়ে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও বর্তমান শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনিসহ ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডক্টর শামসুল হক ভূঁইয়ার মনোনয়নপত্র সাময়িক স্থগিত  করা হয়েলেও পরে তা বৈধ বলে ঘোষনা করে।


আরএক্স/