ঢাকা-২০: ধামরাই ৬ জনের মনোনয়নপত্র বৈধ, বাতিল ৩


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫২ অপরাহ্ন, ৪ঠা ডিসেম্বর ২০২৩


ঢাকা-২০: ধামরাই ৬ জনের মনোনয়নপত্র বৈধ, বাতিল ৩
ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ (ধামরাই) আসনে ৩ জনের মনোনয়পত্র বাতিল ঘোষণা করা হয়েছে, ৬ জনের মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে। এর আগে ঢাকা-২০ (ধামরাই) আসনে মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর ৬ জন মনোনয়নপত্র জমা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। আর বাকি ৩ জন মনোনয়নপত্র জমা দেন ঢাকায় ডিসি অফিসে।


সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আনিসুর রহমান এ ঘোষণা দেন। বিষয়টি নিশ্চিত করে ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আনিছুর রহমান বলেন, মনোনয়নপত্রে তথ্যের গড়মিলসহ বিভিন্ন কারণে যাচাই-বাছাই শেষে ঢাকা-২০ আসনে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এ ছাড়া এ আসনে ৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।


মনোনয়নপত্র বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ, স্বতন্ত্র প্রার্থী ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন, ধামরাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম এ মালেক, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ঢাকা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক খান মোহাম্মদ ইস্রাফিল খোকন, ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত প্রার্থী রেবেকা সুলতানা, জাকের পার্টির সাইদুর রহমান। 


মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির মনোনীত প্রার্থী মো. মিনহাজ উদ্দিন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আমিনুল ইসলাম, কংগ্রেস দলের মনোনীত প্রার্থী আর্জু মিয়া।


আর আপিলের সময় ৬ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর। ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেয়া হবে পরদিন ১৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আঠারো দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। বর্তমানে এই আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৮ হাজার।


আরএক্স/