চাঁপাইনবাবগঞ্জে মামলা অব্যাহতির প্রতিবাদে মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৪ অপরাহ্ন, ৫ই ডিসেম্বর ২০২৩


চাঁপাইনবাবগঞ্জে মামলা অব্যাহতির প্রতিবাদে মানববন্ধন
মামলা অব্যাহতির প্রতিবাদে মানববন্ধন । ছবি: জনবাণী

চাঁপাইনবাবগঞ্জে আলোচিত জিয়াউর হত্যা মামলা ইউপি চেয়ারম্যানসহ প্রভাবশালীদের বাদ দিয়ে অভিযোগ পত্র দাখিলের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউপি চন্দ্রনারায়নপুর গ্রাম এলাকায় সংগঠিত জিয়াউর রহমান হত্যা মামলার অভিযোগ পত্র থেকে মামলার ১নং আসামী ইউপি চেয়ারম্যান শাহীদ রানা টিপুসহ প্রভাবশালীদের বাদ দেওয়ার অভিযোগ করেছেন মামলার বাদি মিলিয়ারা বেগম।


মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সদর উপজেলা বাসির আয়োজনে আলোচিত এ হত্যা মামলার অভিযুক্তদের বাদ দেওয়ার প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচি।


তিনি বলেন, সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তার জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম আদালতে অভিযোগ পত্র জমা দেন। সেখানে মামলার ১ নং আসামী চরবাগডাঙ্গা ইউনিয়নের বরখাস্তকৃত চেয়ারম্যান শাহীদ রানা টিপু ও তারই অন্যতম সহযোগী মামলার আসামী আজিজুল ইসলামকে অভিযোগ পত্র থেকে বাদ দিয়েছেন।


মানববন্ধনে সদর উপজেলা বাসীর ব্যানারে ঘন্টাব্যাপি চলা মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিউটি আকতার, সুলেখা বেগম, সুফিয়া বেগম সহ অনান্যরা।


প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের গত ২৩ এপ্রিল মাটি কাটা কে কেন্দ্র চন্দ্রনারায়নপুর এলাকায় দুটি গ্রুপের মধ্যে ঘটনা ঘটে। এ সময় বোমার আঘাতে মৃত্যু হয় জিয়াউর রহমানের। পরে জিয়াউর রহমানের স্ত্রী মিলিয়ারা বেগম ইউপি চেয়ারম্যান শাহীদ রানা টিপুসহ ৪৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।


এদিকে সাবেক যুবলীগ নেতা জেম ও জিয়াউর হত্যা মামলার আসামী হওয়ায় ও আদালতে বিচারাধীন থাকায় চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীদ রানা টিপুকে গত ৭ সেপ্টেম্বর তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।


আরএক্স/