ভুয়া ফেসবুক আইডি ব্যবহারকারী প্রতারক গ্রেফতার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৭ অপরাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২৩


ভুয়া ফেসবুক আইডি ব্যবহারকারী প্রতারক গ্রেফতার
আটককৃত মো. লিটন মিয়া। ছবি: জনবাণী

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ যুগের সাথে তাল মিলিয়ে ডিজিটাল আইনের সেবাতেও পারদর্শী। জিএমপির নবগঠিত সাইবার সেল এর মাধ্যমে স্পর্শ কাতর বিভিন্ন বিষয় উদঘাটন ও আইনি ব্যবস্থা গ্রহণ করছে। ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা ও গুরুত্বপূর্ণ ব্যক্তির নামে ভুয়া ফেসবুক একাউন্ট ব্যবহার করে প্রতারণা করছে চক্র। জিএমপির সাইবার নিরাপত্তা সেল অনুসন্ধান মাফিক ভুয়া ফেসবুক আইডি ব্যবহারকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। 


বুধবার (৬ ডিসেম্বর) বেলা ১১ টায় জিএমপির কনফারেন্স রুমে এ সংক্রান্ত প্রেস ব্রিফিং বিষয়টি নিশ্চিত করেছেন।


আটককৃত আসামি হলেন, মো. লিটন মিয়া (২২)পিতা মো. আলহাজ্ব, থানা সরিষাবাড়ী,  জেলা জামালপুর। তার কাছ থেকে পাওয়া দুটি স্মার্ট ফোন জব্দ করা হয়।


প্রেস ব্রিফিং আরো বলা হয়, গাজীপুর মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগে কর্মরত অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মো. ফজলুল করিম পিপিএম এর নাম ও ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে,আউটসোর্সিং এ চাকরির নামে বিভিন্ন ব্যক্তিকে মেসেজ প্রদান করেন। 


বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেন চক্রটি। বিষয়টি নজরে আসার পর পুলিশ কমিশনার অজ্ঞাতনামা ব্যক্তির পরিচয় সনাক্তপূর্বক গ্রেফতারের নির্দেশ দেন। জিএমপির সাইবার সেল দ্রুত অজ্ঞাতনামা ব্যক্তির পরিচয় সনাক্ত করে মঙ্গলবার জামালপুর জেলার নিজ এলাকা থেকে আসামি লিটনকে গ্রেফতার করে। সাইবার সেলের চৌকস টিমএ অভিযান পরিচালনা করেন।


এছাড়াও প্রেস ব্রিফিং এ, সকলকে সচেতন হয়ে চলার আহব্বান করেন।  


আরএক্স/