ঢাকা কলেজ শিক্ষার্থীর রহস্যময় মৃত্যু


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৩ অপরাহ্ন, ৮ই ডিসেম্বর ২০২৩


ঢাকা কলেজ শিক্ষার্থীর রহস্যময় মৃত্যু
জাহাঙ্গীর আলম। ফাইল ছবি

আল জুবায়ের: যশোরের মণিরামপুরে সড়কের পাশ থেকে জাহাঙ্গীর আলম (২৮) নামে ঢাকা কলেজের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। 


শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মণিরামপুর-কালীবাড়ি সড়কের সাতনল জোড়াপোল নামক স্থান থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 

 

জাহাঙ্গীর আলমের মণিরামপুর উপজেলার পাড়িয়ালী গ্রামের সাবেক ইউপি সদস্য নুরুল হক দফাদারের ছেলে । তিনি ঢাকা কলেজের গণিত বিভাগের (১৪-১৫) সেশনের সাবেক শিক্ষার্থী এবং কলেজ শাখা ছাত্রলীগের রাজনীতির  সাথেও জড়িত ছিলেন। তিনি  ঢাকা কলেজের ইন্টারন্যাশনাল হলের ২০৮ নং রুমের আবাসিক ছাত্র ছিলেন।


জাহাঙ্গীর আলমের চাচাতো ভাই জাহিদুল ইসলাম জানান, লেখাপড়ার পাশাপাশি একটি কম্পানিতে চাকরি করতেন জাহাঙ্গীর। বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে বাড়ি ফিরছেন বলে বাবা-মাকে জানিয়েছিলেন এবং তাকে মণিরামপুর বাজার থেকে এসে নিয়ে যেতে বলেন। এ জন্য রাত ৪টার দিকে তাঁর পরিবারের লোক গিয়ে মণিরামপুর বাজারে তাঁর অপেক্ষায় থাকেন।কিন্তু সকাল পর্যন্ত জাহাঙ্গীরের কোনো দেখা পাননি তাঁরা। পরে সকাল ৮টার দিকে সাতনল খানপুর জোড়া ব্রিজের পাশে জাহাঙ্গীরের লাশ পড়ে থাকার খবর পেয়ে সেখানে যান। 


তিনি আরও বলেন, এলাকায় জাহাঙ্গীরের কোনো শত্রু ছিল না। তিনি ঢাকায় ছাত্রলীগের রাজনীতি করতেন।জাহাঙ্গীরের মর্মান্তিক মৃত্যুতে বন্ধু-মহল সহ ক্যাম্পাস জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। মৃত্যু নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াসা!  


কলেজ শাখা ছাত্রলীগ নেতা জহির হাসান জুয়েল বলেন,জাহাঙ্গীর আমার হলের ছোট ভাই ছিল। দেখা হলেই হাসিমাখা মুখ নিয়ে সালাম দিয়ে বলতো "ভাই কেমন আছেন?ভাবতেই পারছি ও আর আমাদের মাঝে নাই।এটা আত্নহত্যা বা সড়ক দুর্ঘটনা বলে মনে হয় না, আমরা ধারণা করছি খুন করা হয়েছে। প্রশাসনের নিকট জোর দাবি যেন  সুষ্ঠ তদন্ত হোক, হত্যা হলে দোষীদের খুঁজে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।


মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। সকালে লোকজন জাহাঙ্গীর আলমকে রাস্তা দিয়ে হেঁটে যেতে দেখেছেন, এমনটি জানতে পেরেছি। মৃত্যুর প্রকৃত কারণ জানতে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।


আরএক্স/