শ্রীনগরে গরম কাপড়ের দোকানে জমছে ভিড়


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৩ অপরাহ্ন, ১০ই ডিসেম্বর ২০২৩


শ্রীনগরে গরম কাপড়ের দোকানে জমছে ভিড়
ছবি: জনবাণী

ঝূর্ণিঝড় মিগজাউম শেষে জেঁকে আসছে শীত। আর এই শীতের প্রভাবে স্থানীয় হাটবাজারে শীতের গরম পোষাক বিক্রির দোকানে মানুষের ভিড় জমছে। 


শ্রীনগর বাজারসহ উপজেলার বিভিন্ন হাটবাজারে শীতের নতুন পোষাকের পাশাপাশি গাইডের পুরাতন কাপড়ের পসড়া সাজিয়ে বসছেন দোকানীরা। 


এসব দোকানে মোটাগেঞ্জি, জ্যাকেট, সোয়েটার, প্যান্ট, কম্বল, লেপসহ বিভিন্ন ধরণের শীতবস্ত্র স্বস্তায় কেনাবেচা হচ্ছে। পুরাতন কাপড়ের দোকানে ৫০ থেকে ২০০ টাকার মধ্যে পরণের শীতের জামা-কাপড়। 


লক্ষ্য করা গেছে, বিদেশ থেকে আসা গাইডের এসব পোষাক ঢাকার বিভিন্ন মার্কেট থেকে সংগ্রহ করে আনছেন স্থানীয় দোকানীরা। ক্রেতারা এসব গাইড থেকে পছন্দের পরিধাণের জন্য নিজের পোষাকটি স্বস্তায় কিনতে পেছে আনন্দ প্রকাশ করছেন। 


অন্যদিকে বিভিন্ন মার্কেটে বস্ত্রবিতান গুলোতে শীতের গরম কাপড় কিনতে ভিড় জমাচ্ছেনক্রেতারা। শ্রীনগর ডাকবাংলো ফুটপাতে এক কাপড় বিক্রেতা জানান, ঢাকা ও সাভার পাইকারী গাইডের মার্কেট থেকে বিভিন্ন ক্যাটাগরি পোষাক সংগ্রহ করে আনছেন তিনি। 


এসব পোষাক সীমিত লাভে খুচরাভাবে বিক্রি করছেন। দিনমজুরসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ গাইডের পোষকের খোঁজে আসছেন। মানিক নামে এক দোকানী বলেন, গাইডের জ্যাকেট, সোয়েটার, প্যান্ট ও টাউজারের বেশী বিক্রি হচ্ছে। 


শীত বাড়ার সঙ্গে সঙ্গে পোষাকের বিক্রিও বেড়েছে। শহিদুল নামে এক কৃষি শ্রমিক বলেন, বৃষ্টির পর শীতের তীব্রতা বাড়ছে। তাই ১০০ টাকায় জ্যাট কিনেছি। শেশাগত কাজে পরিধাণের জন্য স্বস্তায় শীতের উষ্ণ কাপড় পেয়ে আনন্দ প্রকাশ করেন তিনি।


আরএক্স/