মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস পালিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৭ অপরাহ্ন, ১১ই ডিসেম্বর ২০২৩


মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস পালিত
হানাদার মুক্ত দিবস পালিত। ছবি: জনবাণী

নানা আয়োজনের মধ্য দিয়ে মুক্তিযোদ্ধা সংসদ, মুন্সীগঞ্জ জেলা ইউনিট কমান্ড আয়োজনে শহরের ডিসি কোর্ট চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গিয়ে শেষ হয়।পরে  মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। 


সোমবার (১১ ডিসেম্বর) নানা আয়োজনের মধ্য দিয়ে মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।


আরও পড়ুন: আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে মুন্সীগঞ্জে র‌্যালী


পরবর্তীতে শান্তির দ্রুত পায়রা এবং বেলুন উড়ান হয়। এতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয় এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উক্ত অনুষ্ঠানে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক এবং মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মো. আবু জাফর রিপনের সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান,বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত, মুন্সীগঞ্জ পুলিশ সুপার,মোহাম্মদ আসলাম খান , সিভিল সার্জন,ডা. মো. মঞ্জুরুল আলম,সরকারী হরগঙ্গা কলেজের অধ্যক্ষ্য সুভাষ চন্দ্র হীরা, মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনিস উজ জামান আনিছ, মুন্সীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সোহেল রানা রানু।


বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, ১৯৭১ সালের এই দিনে মুক্তিবাহিনী ও মিত্রবাহিনীর আক্রমণে পালিয়ে যেতে বাধ্য হয় পাকিস্তানি হানাদার ও তার দোসররা। আকাশে উড়ে লাল সবুজের স্বাধীন পতাকা। মুক্তির মিছিল ছড়িয়ে পড়ে জেলা থেকে গ্রাম ও গ্রামান্তরে।


আরএক্স/