লেখক ফোরামের প্রতিবেদক সম্মাননা পেলেন রায়হান আহমেদ তামীম


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:০২ অপরাহ্ন, ১৮ই ডিসেম্বর ২০২৩


লেখক ফোরামের প্রতিবেদক সম্মাননা পেলেন রায়হান আহমেদ তামীম
প্রতিবেদক সম্মাননা-২০২৩ গ্রহণ করছেন রায়হান আহমেদ তামীম | ছবি- সংগৃহীত

বাংলাদেশ ইসলামি লেখক ফোরাম কতৃক আয়োজিত প্রতিবেদক সম্মাননা-২০২৩ পুরষ্কার পেয়েছেন ফিচার লেখক রায়হান আহমেদ তামীম। 


শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর  ঢাকার তোপখানা রোডে অবস্থিত বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে তার হাতে এ পুরষ্কার তুলে দেয়া হয়।


লেখক ফোরামের আহ্বানে ২০২১- ২২ সালে প্রকাশিত ফোরাম সদস্যদের পাঠানো প্রতিবেদন যাচাই-বাছাইয়ের মাধ্যমে ৩ জন বিজয়ীকে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট এবং উত্তরীয় পরিয়ে দেয়া হয়। পুরষ্কারপ্রাপ্ত অন্য দু’জন হলেন দৈনিক খবরের কাগজের সহ-সম্পাদক রায়হান রাশেদ এবং মাসিক নকীবের সহকারী সম্পাদক সাঈদ আবরার।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  দৈনিক নয়া দিগন্তের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা লিয়াকত আলী, বিশিষ্ট লেখক গদ্যশিল্পী মুহাম্মদ যাইনুল আবিদীন, মাসিক আদর্শ নারী পত্রিকার সম্পাদক মাওলানা আবুল হাসান শামসাবাদী, বিশিষ্ট লেখক জুবায়ের আহমদ আশরাফ, দৈনিক দেশ রূপান্তরের সহ-সম্পাদক ও কলামিস্ট মুফতি এনায়েতুল্লাহ, ঢাকা মেইলের যুগ্ম বার্তা সম্পাদক ও ফোরাম সাবেক সভাপতি জহির উদ্দিন বাবর ও আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুবসহ বিশিষ্ট আলেম লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিক ও ফোরামের সদস্যবৃন্দ।


পুরষ্কারপ্রাপ্তি সম্পর্কে রায়হান আহমেদ তামীম বলেন, “লেখক- সাংবাদিকদের প্রতি বড়দের দিকনির্দেশনা, বাহবা কিংবা সম্মাননা অনেক বেশি অনুপ্রেরণার। গতবছর সেরা ছড়াকার হিসেবে নির্বাচিত হওয়ার পর এবছরই সেরা প্রতিবেদক পুরষ্কারপ্রাপ্তি আমাকে সাহস যোগাবে, অনুপ্রেরণা দেবে প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে যাবার। এভাবেই ধীরে ধীরে একদিন আকাশ ছোঁবো।”


উল্লেখ্য, বাংলাদেশ ইসলামি লেখক ফোরাম ইসলামি ধারার তরুণ লেখকদের জাতীয় সংগঠন। বিভিন্ন পত্রপত্রিকায় কর্মরত এবং সারাদেশে ছড়ানো লেখকদের নিয়ে ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি এই সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। ইতোমধ্যে সারাদেশের প্রায় চারশত লেখক এই সংগঠনের সদস্য হয়েছেন। আবেদন করেছেন আরও দুই শতাধিক লেখক। বিভিন্ন কার্যক্রম দ্বারা ইসলামী লেখক ফোরাম ইতোমধ্যে সর্বশ্রেণির লেখকদের আস্থার প্রতীকে পরিণত হয়েছে।


জেবি/এসবি