বরফ শীতে কাঁপছে পঞ্চগড়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:২৩ অপরাহ্ন, ১৯শে ডিসেম্বর ২০২৩


বরফ শীতে কাঁপছে পঞ্চগড়
ছবি: সংগৃহীত

পঞ্চগড়ে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। দিনের দিনের তাপমাত্রা অনেকটা স্বাভাবিক থাকলেও রাতে ভয়াবহ ঠান্ডা। রাতের ভয়াবহ হিমেল ঠান্ডায় কাবু হয়ে পড়ে দেশের উত্তরাঞ্চলের জেলা পঞ্চগড়ের  সাধারণ মানুষ। মানুষের সঙ্গে গৃহপালিত পশুও কাঁপছে রাতের এই ভয়াবহ ঠান্ডায়। দেশে টানা চার দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হচ্ছে পঞ্চগড়ে। বইছে মৃদু শৈত্যপ্রবাহ।


মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 


আরও পড়ুন: দেশের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে পঞ্চগড়


পঞ্চগড় বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, সকাল থেকেই দেখা মেলে সূর্যের। তবে সূর্যের কিরণে আলো ছড়ালেও সকাল ৮টা পর্যন্ত হাড়কাঁপানো শীত। স্থানীয়রা বলেন, সকালের পর আবার বিকেল থেকেই এমন হিমেল বাতাস বইতে থাকে। আর সন্ধ্যার পর থেকে শীতের মাত্রা বাড়ে অনেক। রাত বাড়তে থাকলে শীতও বাড়ে সমানতালে।


এদিকে এই ভয়াবহ শীত উপেক্ষা করেই জীবিকার তাগিদে হিম সকালেই কাজে যেতে দেখা যায় এ অঞ্চলের  শ্রমিক ও দিনমজুরদের নিম্ন আয়ের বিভিন্ন পেশাজীবী মানুষদের। 


আরও পড়ুন: শীতের চাদরে ঢাকা পড়েছে পঞ্চগড়


জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, প্রতি বছর এই জেলায় শীত বেশি থাকে। এবারও শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে আমরা প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ শুরু করেছি। প্রকৃত গরিব, অসহায় ও শীতার্তদের মধ্যে এসব শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।


আরএক্স/